মহেশখালীতে জমির বিরোধে খুন, ৪ জন গ্রেপ্তার

মহেশখালীতে জমির বিরোধে খুন, ৪ জন গ্রেপ্তার

ফারুক ইকবাল, মহেশখালী
কক্সবাজর ভিশন ডটকম

কক্সবাজারের দ্বীপ উপজেলা মহেশখালীর হোয়ানক ইউনিয়নের ছনখোলা পাড়ায় দুইপক্ষের মধ্যে জমি সংক্রান্ত বিরোধে এক ব্যক্তি খুন হয়েছেন। নিহত ব্যক্তির নাম আব্দুস শুক্কুর (৬৪)। তিনি হোয়ানক ইউনিয়নের ছনখোলা পাড়ার বদিউর রহমানের ছেলে।

একই ইউনিয়নের ডেইল্লাঘোনা এলাকার লোকজন ওই ব্যক্তিকে গুরুতর আহত করেন। পরে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শুক্রবার (২ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে এই ঘটনা ঘটে।

সুত্র মতে, নিহত আব্দুস শুক্করের মা ছুরা খাতুন ছিলেন মরহুম রফিক উদ্দিন মিয়াজীর একমাত্র সন্তান। নিহত আব্দুস শুক্করের নানা ছিলেন কালারমারছড়ার মিজ্জি পাড়ার বাসিন্দা। তিনি অনেক আগেই মারা যান। কিন্তু তার সব সম্পত্তি বিএস রেকর্ড হয় মিজ্জি পাড়া এলাকার এলাহদাদ ও নজির আহমদ গংদের নামে। বিএস রেকর্ডকৃত জমিগুলো তারা লস্কর আলী, মাষ্টার মোয়াজ্জেম, ছৈয়দ আহমদ, এলাহ শরীফ, উম্মত আলী গংদের কাছে জমিগুলো বিক্রয় করে দেন। পরবর্তীতে নিহত আব্দুস শুক্কুর বিএস সংশোধন মামলা করে ওয়ারিশসূত্রে নিজের নামে জমিগুলো রেকর্ড করেন।

সংশ্লিষ্টরা জানান, প্রাথমিক ভাবে জমির পরিমাণ ২ একরের বেশি বলে জানা গেছে। ওই জমি আব্দুস শুক্কুর দখলের চেষ্টা করলে এলাহদাদ, নজির আহমদ গংদের থেকে ক্রয়সূত্রে মালিক হওয়া লোকজন তাকে মারধর করে। এতে আব্দুস শুক্কুর গুরুতর আহত হন ও পরে তার মৃত্যু হয়।

এদিকে এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৪ জনকে আটক করা হয়েছে। এরা হলেন ওই এলাকার মোরশেদ আলম, মকসুদ আলম, আবুল কাশেম ও আবদুল মান্নান।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!