বড় মহেশখালীতে বাবুল ও কালারমারছড়ায় তারেক আবারও চেয়ারম্যান নির্বাচিত

ফারুক ইকবাল, মহেশখালী
কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজার জেলার দ্বীপ উপজেলা মহেশখালীতে কালারমারছড়া ও বড় মহেশখালী ইউপি নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ পরিবেশে শেষ হয়েছে। বড় মহেশখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৮ হাজার ৪৭৪ ভোট পেয়ে পুনরায় নির্বাচিত হয়েছেন বর্তমান চেয়ারম্যান এনায়েত উল্লাহ বাবুল। তিনি স্বতন্ত্র প্রার্থী হিসাবে চশমা প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন। অন্যদিকে কালারমারছড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে বর্তমান চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ বিপুল ব্যবধানে পুনরায় নির্বাচিত হন।

১৫ জুন (বুধবার) মহেশখালী উপজেলায় এই দুই ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হয়। ইউনিয়ন পর্যায়ে এবারই ইভিএম পদ্ধতিতে প্রথম ভোটগ্রহণ করা হয়।

সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে যা চলে বিকাল ৪টা পর্যন্ত। ২টি কেন্দ্রে ভোটার থাকায় সন্ধ্যা ৭টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়।

বড় মহেশখালী ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী এনায়েত উল্লাহ বাবুল ৮ হাজার ৪৭৪ ভোট পেয়ে বেসরকারি ভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী আব্দুল্লাহ আল নিশান মোটরসাইকেল প্রতীক নিয়ে পেয়েছেন ৭ হাজার ৮২ ভোট এবং বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনীত মোস্তফা আনোয়ার চৌধুরী নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৬ হাজার ৯১৬ ভোট।

অপরদিকে কালারমারছড়া ইউনিয়নে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনীত তারেক বিন ওসমান শরীফ নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ১৯ হাজার ৩৪২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আক্তারুজ্জামান চৌধুরী বাবু টেলিফোন প্রতীক নিয়ে পেয়েছেন ৫ হাজার ৭৫৪ ভোট। এই ইউনিয়নে বেসকারীভাবে তারেক বিন ওসমান শরিফকে নির্বাচিত ঘোষণা করা হয়েছে।