ট্রাইবেকারে কপাল পুড়ল মহেশখালীর, ডিসি গোল্ডকাপের ট্রফি গেল চকরিয়ার ঘরে

আনছার হোসেন
কক্সবাজার ভিশন ডটকম

নিরোত্তাপ আর উত্তেজনাহীন ফাইনাল শেষে কক্সবাজার জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের শিরোপা ঘরে তুলেছে চকরিয়া। গোল শূণ্য খেলা শেষের ট্রাইবেকারে ৩-২ গোলের ব্যবধানে জয় ছিনিয়ে নেয় উপজেলা দলটি। দুই গোলকিপারই ফাইনালের নিয়ামক হয়ে উঠেছিলেন মাঠে।

খেলাটা ফাইনাল হলেও সেই নৈপূন্য ছিল না মাঠে। দেখে মনে হচ্ছিল গ্রামের খোলা মাঠের কোন পাড়ার দলের খেলা হচ্ছিল। ছিল না কোন স্পিড। ছিল না কোন ফুটবল কারিশমা। স্ট্রাইকিং পজিশনের প্রতিটি খেলোয়াড়ই খেলেছে কেবল নিজের জন্য। যে ক’বার দুদল গোলবারে বল পাঠিয়েছে ততবারই চেষ্টা ছিল একক। সহযোগী খেলোয়াড়দের পাশ দিয়ে গোল বানানোর কোন চেষ্টাই কারো ছিল না।

তবে ব্যতিক্রম ছিলেন দুদলের বিদেশী প্লেয়াররা। তাদের উদ্দম ছিল দেখার মতো। তাদের দায়িত্ব তারা পালন করেছেন সঠিক ভাবেই। দুদলেরই ডিফেন্স রক্ষা করেছে এই বিদেশীরাই।

ফাইনাল ছিল দ্বীপ উপজেলা মহেশখালী ও জেলার বৃহত্তর উপজেলা চকরিয়ার মধ্যে। স্বাগতিক কক্সবাজার ছিল না ফাইনালে। তাই মাঠের উত্তাপ কম হবে এটা ছিল স্বাভাবিক। সেই নিরোত্তাপ ম্যাচে কিছুটা উত্তাপ ছড়িয়েছে ট্রাইবেকার।

ট্রাইবেকারে দুদলের প্রথম দুটি শট গোলবারের জাল স্পর্শ করলেও পরপর দুটি শট ঠেকিয়ে দেন মহেশখালীর গোলকিপার। মাঠে তখন উত্তেজনা। শেষ পর্যন্ত ৩-২ গোলের ব্যবধানে জয়ের মুকুট তুলে নেন চকরিয়ার গোলকিপার।

ম্যাচ শেষে চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেয়া হয় বিজয়ী দলের হাতে। ওই সময় মঞ্চে ছিলেন এমপি সাইমুম সরওয়ার কমল, জেলা প্রশাসক মামুনুর রশীদ, কক্সবাজার পৌর মেয়র মুজিবুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জসিম উদ্দিন ও টুর্নামেন্ট কমিটির সদস্য সচিব রাশেদুল হক নান্নু।

ট্রফি বিতরণের এই অনুষ্ঠানের মধ্যদিয়ে পর্দা নেমেছে জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের।