যে সচিব অবসরে যাবার আগের দিনেও শিখছিলেন!

কক্সবাজারে ত্রাণ কাজের সমন্বয় করবেন হেলালুদ্দীন আহমেদ

ডেস্ক রিপোর্ট
কক্সবাজার ভিশন ডটকম

স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদের শেষ কর্ম দিবস ছিল রোববার (২২ মে)। সেদিন তিনি চলে যান পিআরএলে (অবসরোত্তর ছুটি)। অথচ এর ঠিক আগের দিন নেদারল্যান্ডস ও স্পেনে শিক্ষাসফর শেষে দেশে ফেরেন এই আমলা। নিজের ফেসবুক একাউন্টে টিউলিপ ফুলের সাথে ছবিও দিচ্ছেন।

একজন আমলার অবসরের আগমুহূর্তে যাওয়া এই শিক্ষাসফর সরকারের কী কাজে আসবে, তা নিয়ে প্রশ্ন উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

এ বিষয়ে সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদার গণমাধ্যমকে বলেন, তার এই সফর অনৈতিক ছিল। তার তো শিক্ষাসফরের দরকার নেই। এটা নতুন কর্মকর্তাদের জন্য প্রয়োজন, যাতে তারা সেই শিক্ষা নিয়ে দেশের জন্য অবদান রাখতে পারেন।

মন্ত্রণালয়ের নথি অনুযায়ী, হেলালুদ্দীন আহমদ গত ১১ থেকে ২০ মে নেদারল্যান্ডসে ডেল্টা প্ল্যান ২১০০ এবং স্পেনে গ্লোবাল ওয়াটার সামিটে অংশ নেন। এই শিক্ষাসফরে যাওয়া অপর ছয়জনের মধ্যে ছিলেন স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম। নেদারল্যান্ডস সফরটি ২৬-২৭ মে ঢাকায় অনুষ্ঠেয় বাংলাদেশ ডেল্টা প্ল্যান ২১০০ সম্মেলনের প্রস্তুতির অংশ ছিল।

হেলালুদ্দীন আহমদ ১৯৮৮ সালে সিভিল সার্ভিসের (প্রশাসন) ক্যাডার হিসেবে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে যোগদান করেন। তিনি সহকারী কমিশনার, ভূমি অধিগ্রহণ কর্মকর্তা, নেজারত ডেপুটি কালেক্টর, উপজেলা ম্যাজিস্ট্রেট, মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট, উপজেলা নির্বাহী অফিসার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা, জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট, রাজশাহী ও ঢাকা বিভাগের বিভাগীয় কমিশনার, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিবের দায়িত্ব পালন করেন।

হেলালুদ্দীন আহমদ একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় নির্বাচন কমিশনের সচিব ছিলেন।
সুত্র : একাত্তর টিভি