দীর্ঘদিন পর রামু প্রেসক্লাবের কমিটি, নীতিশ সভাপতি ও সোয়েব সম্পাদক

বিশেষ প্রতিবেদক
কক্সবাজার ভিশন ডটকম

দীর্ঘ প্রায় ৬ বছরের অচলাবস্থা কাটিয়ে অবশেষে রামু প্রেসক্লাবের নতুন কমিটি গঠিত হয়েছে। নতুন এই কমিটিতে আগামী দুই বছরের জন্য সভাপতি ও সাধারণ সম্পাদক মনোনিত হয়েছেন যথাক্রমে নীতিশ বড়ুয়া ও সোয়েব সাঈদ।

বৃহস্পতিবার দীর্ঘ আলোচনা শেষে ১৩ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়।

বিকেল ৪টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত রামু অফিসার্স ক্লাব মিলনায়তনে সমঝোতামূলক এই বৈঠক চলে।

এরপূর্বে সাধারণ সভায় সকলের সম্মতিক্রমে ১৬ জন কর্মরত সংবাদকর্মীকে রামু প্রেস ক্লাবের সাধারণ সদস্যপদ প্রদান করা হয়।

নবগঠিত কমিটির অন্যারা হলেন সহ-সভাপতি এসএম জাফর ও খালেদ হোসেন টাপু, যুগ্ম-সাধারণ সম্পাদক আল মাহমুদ ভূট্টো, সাংগঠনিক সম্পাদক আবুল কাশেম, সহ-সাংগঠনিক সম্পাদক মো. নাছির উদ্দিন, অর্থ সম্পাদক ওবাইদুল হক নোমান, দপ্তর সম্পাদক হাসান তারেক মুকিম, প্রচার সম্পাদক হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর, কার্যকরী সদস্য খালেদ শহীদ, এম আবদুল্লাহ আল মামুন ও জহির উদ্দিন খন্দকার।

রামু প্রেস ক্লাবের সাবেক সভাপতি খালেদ শহীদের সভাপতিত্বে রামু প্রেসক্লাব কার্যকরী পরিষদ পূণর্গঠন ও সদস্য অর্ন্তভূক্তিসহ ক্লাবের সার্বিক উন্নয়নে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন আহমদ ছৈয়দ ফরমান।

দীর্ঘদিন পর রামু প্রেসক্লাবের কমিটি, নীতিশ সভাপতি ও সোয়েব সম্পাদক

সভায় রামু প্রেস ক্লাবের সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন নীতিশ বড়ুয়া, এসএম জাফর, এম আবদুল্লাহ আল মামুন, সোয়েব সাঈদ, খালেদ হোসেন টাপু, হাসান তারেক মুকিম, আল মাহমুদ ভূট্টো, আবুল কাশেম, ওবাইদুল হক নোমান, মো. নাছির উদ্দিন, আবুল কাশেম সাগর, হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর, আহমদ ছৈয়দ ফরমান, মোহাম্মদ আবু বকর ছিদ্দিক, কামাল হোসেন, শওকত ইসলাম, কফিল উদ্দিন, শিপ্ত বড়ুয়া, নুর মোহাম্মদ, এমএইচ আরমান, জহির উদ্দিন খোন্দকার, হামিদুল হক, প্রসূন বড়ুয়া, মো. সাইদুজ্জামান, মো. আবদুল্লাহ প্রমূখ।

সভায় রামু প্রেস ক্লাব নেতারা বলেন, সমৃদ্ধ জনপদ রামুর সাংবাদিকতাকেও সমৃদ্ধ করতে সাংবাদিকদেরও ঐক্যমত প্রয়োজন। মানসম্পন্ন লেখনী দিয়ে দেশ ও জনকল্যাণে রামুরসংবাদকর্মীরা বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশের মাধ্যমে গণমতের প্রতিনিধি হিসেবে অগ্রণী ভূমিকা পালন করবেন।

সভায় নবগঠিত কমিটির নেতারা ক্লাবের সকল সদস্যদের ধন্যবাদ জানান এবং দায়িত্ব পালনে সবার সহযোগিতা কামনা করেন।

প্রসঙ্গত, একটি মামলাকে ঘিরে দীর্ঘদিন ধরে রামু প্রেসক্লাবে অচলাবস্থা সৃষ্টি হয়েছিল। তবে মামলাটি এখনো নিষ্পত্তি না হলেও মামলার বাদি ও সংশ্লিষ্টদের ক্লাবের সদস্য করে নিয়ে সমঝোতার মাধ্যমে এই কমিটি গঠন করা হয়।