প্রধানমন্ত্রী, বোন রেহানা ও পরিবারের সদস্যদের নামে তদবির বন্ধে নির্দেশ

ডেস্ক রিপোর্ট
কক্সবাজার ভিশন ডটকম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার বোন শেখ রেহানা এবং তাদের পরিবারের সদস্যদের নাম ব্যবহার করে সরকারি কাজ বা বিভিন্ন রাষ্ট্রীয় সুবিধা হাতিয়ে নিচ্ছে এক শ্রেণীর প্রতারক। প্রধানমন্ত্রীর কার্যালয় এই ধরনের প্রতারক চক্র থেকে সতর্ক থাকার জন্য সব মন্ত্রণালয়, বিভাগ, দপ্তর, অধিদপ্তর ও সংস্থার প্রধানদের নির্দেশনা দিয়েছে।

সম্প্রতি প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক (প্রশাসন) এ কে এম মনিরুজ্জামান মন্ত্রিপরিষদ সচিব, সব মন্ত্রণালয়ের সচিবদের চিঠি দিয়ে প্রতারক চক্র থেকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন।

একই সঙ্গে এই ধরনের কোনো অনুরোধ বা তদবির বা অবৈধ সুবিধাভোগের চেষ্টা কেউ করলে তার সম্পর্কে প্রধানমন্ত্রীর কার্যালয়কে অবহিত করার নির্দেশনা দেয়া হয়েছে চিঠিতে।

প্রধানমন্ত্রীর একান্ত সচিব মোহাম্মদ সালাহ উদ্দিন ও মনিরা বেগম এবং সহকারি একান্ত সচিব ইসমাত মাহমুদাকে অবহিত করতে বলা হয় সেই নির্দেশনায়।

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো চিঠিতে বলা হয়, সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার বোন শেখ রেহানা এবং তাদের সন্তানদের নাম ব্যবহার করে অবৈধভাবে সরকারি কাজ এবং এ ধরনের সুবিধা পাওয়ার চেষ্টা করা হচ্ছে। প্রধানমন্ত্রী ও তার পরিবারের সদস্যদের নাম অনৈতিকভাবে ব্যবহার করে অনেকে অবৈধ অর্থ লেনদেনের সঙ্গে যুক্ত হচ্ছেন।

সবার অবগতির জন্য জানানো যাচ্ছে, প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু পরিবারের কোনো সদস্য কোনো ধরনের ব্যবসা বা অনুরূপ কোনো তদবিরের সঙ্গে সম্পৃক্ত নয়। প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু পরিবারের কোনো সদস্যের নাম ব্যবহার করে এ ধরনের প্রতারণার চেষ্টা করা হলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।