নদী পরিব্রাজক দলের কক্সবাজার জেলা কমিটি গঠন, নতুন সভাপতি শ্রাবণ

নদী পরিব্রাজক দলের কক্সবাজার জেলা কমিটি গঠন, নতুন সভাপতি শ্রাবণ

সংবাদ বিজ্ঞপ্তি
কক্সবাজার ভিশন ডটকম

বাংলাদেশ নদী পরিব্রাজক দল কক্সবাজার জেলা শাখার ২০২২ সালের কমিটি গঠন করা হয়েছে। কেন্দ্রীয় কমিটির সভাপতি মোশাররফ হোসেন ও সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান প্রধান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে চারজনের নাম ঘোষণা করে মঙ্গলবার (১০ মে) জেলা কমিটি অনুমোদন দেয়া হয়।

নবগঠিত জেলা কমিটিতে বর্তমান সাধারণ সম্পাদক শামশুল আলম শ্রাবণকে সভাপতি, কায়েস সিকদারকে সিনিয়র সহ-সভাপতি, মোহাম্মদ ইলিয়াস মিয়াকে সাধারণ সম্পাদক ও আবদুল হালিমকে সাংগঠনিক সম্পাদক করা হয়।

আগামী সাত কার্যদিবসের মধ্যে ওই কমিটিকে ২১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি করে কেন্দ্রে অনুমোদনের জন্য পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে।

উল্লেখ্য, বাংলাদেশ নদী পরিব্রাজক দল নদী ও জলাশয় রক্ষা, প্রতিবেশ রক্ষা, উন্নয়ণ, সংরক্ষণ ও নদীর তীরবর্তী জনগোষ্ঠীর কল্যাণে গঠিত একটি স্বেচ্ছাসেবী নেটওয়ার্ক। নদী বাংলাদেশের জীবন রেখা। নদী বাঁচলেই বাংলাদেশ বাঁচবে। নদী বাঁচলেই প্রাণের অস্তিত্ব টিকে থাকবে। সভ্যতা ও সংস্কৃতি টিকে থাকবে। তাই তরুণ সমাজসহ সকলকে নদী বিষয়ে আগ্রহী ও উদ্যোগী করতে সংগঠনটি নদী রক্ষায় নদী ভ্রমণ, নদী পরিদর্শনসহ বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম গ্রহণ করে ও নদীর পাড়ের মানুষের কল্যাণে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করে থাকে।