নাফনদী সাঁতরিয়ে পাচারকালে আইস ও ইয়াবাসহ রোহিঙ্গা ধরা

নুরুল হক, টেকনাফ
কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফে নাফনদী সাঁতরিয়ে পাচারকালে হ্নীলা জাদিমুড়া এলাকা থেকে ১ কেজি ৬০ গ্রাম ওজনের ক্রিস্টাল মেথ আইস ও ১০ হাজার পিস ইয়াবাসহ মোঃ সাকের আলী (২২) নামে এক রোহিঙ্গাকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

আটক পাচারকারীরা হলেন ২৫নং রোহিঙ্গা ক্যাম্পের বি-ব্লকের কালু মিয়ার ছেলে।

সোমবার (৯ মে) ভোর রাতে টেকনাফ ২ বিজিবি ব্যাটলিয়ানের অধিনায়ক লে. কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার এই সব তথ্য নিশ্চিত করেন।

বিজিবি অধিনায়ক লে. কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, এই সময় টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়ন সদর ও দমদমিয়া বিওপির বিশেষ টহলদল মিয়ানমার থেকে মাদকের চালান আসার গোপন সংবাদে হ্নীলা জাদিমোরা ওমরখাল সংলগ্ন কেওড়া বনে কৌশলী অবস্থান নেয়। কিছুক্ষণ পর একজন চোরাকারবারী সাঁতার কেটে নাফনদীর শূন্যরেখা অতিক্রম করে বাংলাদেশ সীমান্তে আসলে বিজিবি সদস্যরা চ্যালেঞ্জের পর ধাওয়া করে তাকে আটক করতে সক্ষম হয়। পরে তার কোমরের গামছায় অভিনব কায়দায় বাঁধা পুটলা থেকে ১ কেজি ৬০ গ্রাম আইস ও ১০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। যার আনুমানিক মূল্য ৫ কোটি ৬০ লাখ টাকা।

তিনি জানান, উদ্ধার হওয়া আইস ও ইয়াবাসহ আটক রোহিঙ্গাকে টেকনাফ মডেল থানায় সোপর্দ করে সংশ্লিষ্ট আইনে মামলা রুজু করা হয়েছে।