সাগরে লবণবোঝাই কার্গো জিম্মি করল জলদস্যূরা, চাঁদা দবি

সাগরে লবণবোঝাই কার্গো জিম্মি করল জলদস্যূরা, চাঁদা দবি

আনছার হোসেন
কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজার থেকে সাগরপথে নারায়ণগঞ্জ যাওয়ার পথে লবণবোঝাই একটি কার্গোট্রলার মাঝি-মাল্লাসহ জিম্মি করেছে একটি জলদস্যু গ্রুপ। চকরিয়া উপজেলার উপকূলীয় এলাকা বদরখালীর ওই জলদস্যূ গ্রুপটি চাঁদার দাবিতে ওই ট্রলারটি জিম্মি করে।

জিম্মি হওয়া ট্রলারটির মালিক ও লবণ ব্যবসায়ী মশিউর রহমান রাজন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি দাবি করেন, শুক্রবার (পহেলা জানুয়ারি) বিকেলে সাড়ে ৭ হাজার মণ অপরিশোধিত লবণ নিয়ে কক্সবাজার সদর উপজেলাধীন ইসলামপুর ইউনিয়ন থেকে নারায়ণগঞ্জে যাচ্ছিল এমভি জয়নাল নামের কার্গো-ট্রলারটি। ৭ মাঝি-মাল্লাসহ ট্রলারটি চকরিয়ার বদরখালী উপকূলীয় এলাকা পার হওয়ার সময় জালাল নামের একটি জলদস্যু গ্রুপ চাঁদার দাবিতে ট্রলারটি জিম্মি করে।

এই ঘটনার পর ওই লবণের মালিক, লবণ ব্যবসায়ী মশিউর রহমান রাজন বিষয়টি শনিবার (২ জানুয়ারি) সকালে পুলিশের ৯৯৯ নাম্বারে জানান। পুলিশ জিম্মি দশা থেকে উদ্ধারে ব্যবস্থা নিচ্ছে বলে তাকে জানিয়েছেন।

ট্রলারের আরেক মাঝি আব্দুর রহিম জানান, জলদস্যু গ্রুপটি তাদের বদরখালীর ১ নম্বর ব্লকের গোদারগোনা এলাকায় জিম্মি করে রেখেছে।

এ ব্যাপারে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাকের মোহাম্মদ জোবায়ের সাংবাদিকদের বলেন, আমরা এ ব্যাপারে কোনো লিখিত অভিযোগ পাইনি। তবে বিষয়টি আমরা খতিয়ে দেখছি।