এক কোটি ৯৫ লাখ টাকার ইয়াবা ধরা টেকনাফের মোস্তাক মিয়া

এক কোটি ৯৫ লাখ টাকার ইয়াবা ধরা টেকনাফের মোস্তাক মিয়া

নুরুল হক, টেকনাফ
কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযানে ৬৫ হাজার পিস ইয়াবাসহ মোস্তাক মিয়া (২৫) নামে এক মাদক পাচারকারীকে আটক করা হয়েছে।

সোমবার (১৪ ডিসেম্বর) রাতে টেকনাফ পৌরসভার অলিয়াবাদ সংলগ্ন সী-বিচ রোড ও সদরের নাজির পাড়া এলাকা থেকে এসব ইয়াবাসহ তাকে আটক করা হয়। উদ্ধার ইয়াবার আনুমানিক মূল্য ১ কোটি ৯৫ লাখ টাকা।

আটক মাদক পাচারকারী হলেন টেকনাফ সদরের নাজির পাড়া এলাকার মৃত মো. আবু বক্করের ছেলে।

এ বিষয়ে মঙ্গলবার (১৫ ডিসেম্বর) দুপুরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর টেকনাফ জোন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই সব ইয়াবাসহ মাদক পাচারকারী আটকের বিষয়টি নিশ্চিত করেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর টেকনাফ জোনের সহকারী পরিচালক সিরাজুল মোস্তফা মুকুল।

তিনি বলেন, এই সময় ইয়াবা পাচারের গোপন সংবাদে আমার নেতৃত্বে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর টেকনাফ জোনের একটি টিম টেকনাফ পৌরসভার অলিয়াবাদ সী-বিচ রোড সংলগ্ন নজির আহম্মদের দোকানের সামনে অভিযান চালিয়ে পাঁচ হাজার পিস ইয়াবাসহ তাকে আটক করা হয়। পরে তার স্বীকারোক্তীতে টেকনাফ সদরের নাজির পাড়া এলাকার এখলাস মিয়ার ছেলে হারুন রশীদের বাড়িতে অভিযান চালিয়ে ৬০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

উদ্ধার ইয়াবাসহ আটক মাদক পাচারকারী এবং জড়িত টেকনাফ সদরের নাজিরপাড়া এলাকার হারুনুর রশীদকে পলাতক আসামী করে সংশ্লিষ্ট মাদক আইনে মামলা রুজু করা হবে।

তিনি বলেন, মাদক নির্মূলে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। এছাড়াও ইতিপূর্বে গত ২৭ নভেম্বর টেককনাফে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযানে সাড়ে ৫৭ হাজার পিস ইয়াবাসহ দুই মাদক পাচারকারীকে আটক করা হয়েছিল। এসব পাচারকারীরা আদালতে মাদকের বিষয়ে প্রথম জবানবন্দি দিয়েছেন। যা টেকনাফে প্রথম। তবে মাদককারবারী যে-ই হোক না কেন কাউকে ছাড় দেয়া হবে না।