স্পিডবোট যাত্রীদের নিরাপত্তায় ‘লাইফ জ্যাকেট’ দিল মহেশখালী উপজেলা প্রশাসন

স্পিডবোট যাত্রীদের নিরাপত্তায় ‘লাইফ জ্যাকেট’ দিল মহেশখালী উপজেলা প্রশাসন

ফারুক ইকবাল, মহেশখালী
কক্সবাজার ভিশন ডটকম

মহেশখালী-কক্সবাজার নৌপথে যাত্রীদের নিরাপত্তায় ব্যবহারের জন্য ২০০টি লাইফ জ্যাকেট বিতরণ করেছে মহেশখালী উপজেলা প্রশাসন। আজ শনিবার (১০ অক্টোবর) বেলা ১১টায় উপজেলা হল রুমে স্পীডবোট চালকদের মাঝে এই লাইফ জ্যাকেট বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহফুজুর রহমানের সভাপতিত্বে ওই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক। এছাড়াও বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শরীফ বাদশা, পৌর মেয়র মকছুদ মিয়া, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) রাশেদুল ইসলাম।

অনুষ্টানে ঘাট কর্তৃপক্ষ, বোট মালিক ও চালকরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি আশেক উল্লাহ রফিক এমপি বলেন, মহেশখালী-কক্সবাজার নৌ-পথে যাত্রী পরিবহণ শতভাগ নিরাপদ করতে যাবতীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। এছাড়াও এই নৌপথে সেতু স্থাপনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ইতিমধ্যে কাজ শুরু করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাহফুজুর রহমান ঘাট সংক্রান্তে জারি করা ৯ দফা নির্দেশনা মেনে চলার ব্যাপারে সতর্ক করে জানান, ঘাটের অনিয়ম দুর করে নিরাপত্তা নিশ্চিত করতে প্রশাসন সর্বোচ্চ ভূমিকা রাখবে। তাছাড়া জেলা প্রশাসকের উদ্যোগে শীঘ্রই আরো ২০০টি লাইফ জ্যাকেট বিতরণ করা হবে।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!