‘করোনা’য় চলে গেলেন ডুলাহাজারা কলেজের অধ্যাপক জিকু

‘করোনা’য় চলে গেলেন ডুলাহাজারা কলেজের অধ্যাপক জিকু

নিজস্ব প্রতিবেদক
কক্সবাজার ভিশন ডটকম

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কক্সবাজার জেলায় আরও একজনের প্রাণ প্রদীপ নিভে গেল। তিনি হলেন চকরিয়া উপজেলার ডুলাহাজারা কলেজের ইংরেজি বিভাগের অধ্যাপক নুরুল আলম জিকু (৫২)।

রোববার (৪ অক্টোবর) দিবাগত রাত সাড়ে ১১টার দিকে কক্সবাজার জেলা সদর হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

অধ্যাপক জিকুর মৃত্যুর খবর সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন জেলা সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. শাহীন মো. আব্দুর রহমান চৌধুরী।

অধ্যাপক নুরুল আলম জিকু চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের দক্ষিণ মেধাকচ্ছপিয়া স্কুল পাড়ার বাসিন্দা মরহুম নজু মিয়ার সপ্তম ছেলে। সাংসারিক জীবনে তিনি ১ মেয়ে ও ১ ছেলের বাবা।

১৯৮৬ সালে এসএসসি পাস করেন জিকু। তিনি চট্টগ্রাম বিশ্বিবদ্যালয়ের ২৫তম ব্যাচের ছাত্র। তিনি বর্তমানে কক্সবাজার শহরের উত্তর তারাবনিয়ারছড়া এলাকার বাসিন্দা এবং কক্সবাজার কমার্স কলেজের পরিচালক।

পেশাগত জীবনে অধ্যাপক জিকু খুবই দক্ষ ইংরেজি শিক্ষক হিসেবে পরিচিত ছিলেন। তিনি ডুলাহাজারা কলেজ ছাড়াও খুটাখালী তমিজিয়া ইসলামিয়া ফাজিল (ডিগ্রী) মাদ্রাসা ও ঈদগাঁও ফরিদ আহমদ কলেজে শিক্ষকতা করেছেন। এছাড়াও অনেক প্রতিষ্ঠানে খন্ডকালিন শিক্ষকতা করেন তিনি।

তার একমাত্র মেয়ে নাবিহা চট্টগ্রাম মহিলা কলেজের দ্বিতীয় বর্ষে এবং একমাত্র ছেলে নাবিদ হাসান কক্সবাজার সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে নবম শ্রেণীতে লেখাপড়া করছে।

অধ্যাপক নুরুল আলম জিকুর ছোট ভাই ডাক্তার নুরুল হুদা সাংবাদিকদের জানান, করোনার উপসর্গ নিয়ে গত ২৫ সেপ্টেম্বর তাকে জেলা সদর হাসপাতালের আইসোলেশনে ভর্তি করানো হয়। ৩০ সেপ্টেম্বর তার করোনা পজিটিভ ধরা পড়ে। এরপর জিকুকে হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়।

অধ্যাপক নুরুল আলম জিকুর নামাজে জানাজা আজ সোমবার (৫ অক্টোবর) জোহর নামাজের পর দক্ষিণ মেধাকচ্ছপিয়া স্কুল পাড়া জামে মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। পারিবারিক সুত্র এই তথ্য নিশ্চিত করেছেন।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!