বদর মোকাম মসজিদ নিয়ে ‘মিথ্যা সংবাদকারী’দের বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রয়োজনে

নিজস্ব প্রতিবেদক
কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজারের ঐতিহ্যবাহী বদর মোকাম জামে মসজিদ কমপ্লেক্সের সাধারণ সম্পাদকসহ মসজিদ কমিটির কর্মকর্তা-কর্মচারীদের ব্যাপারে ‘মিথ্যা সংবাদকারি’দের বিরুদ্ধে প্রয়োজনে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছে বদর মোকাম সমাজ কমিটি।

রোববার (২৭ সেপ্টেম্বর) এশা’র নামাজের পর সমাজ কমিটির সিনিয়র সহ-সভাপতি ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভা থেকে এই সিদ্ধান্ত জানানো হয়েছে।

সম্প্রতি ভয়েস ওয়ার্ল্ড টুয়েন্টিফোর ডটকম ও দৈনিক আজকের কক্সবাজার বার্তা পত্রিকায় উদ্দেশ্যপ্রণোদিত, কটূক্তিপূর্ণ, ষড়যন্ত্রমূলক ও বিভ্রান্তিকর সংবাদ প্রকাশের প্রতিবাদে সভাটি করেছে সমাজ কমিটি।

সভায় বক্তব্য রাখেন সমাজ কমিটির উপদেষ্টা রফিকুল হুদা চৌধুরী, এডভোকেট ছৈয়দ আহমদ, সহ-সভাপতি মইন শমসের মঈন, যুগ্ম সম্পাদক রকিবুস সাত্তার, সাধারণ সম্পাদক আবদুল হান্নান সাউদ, সাংগঠনিক সম্পাদক আবু আদনান সাউদ, প্রচার সম্পাদক আবদুল কাইয়ুম জুয়েল, সমাজ কল্যাণ সম্পাদক জমির মোঃ নকিবুস সাত্তার, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা কুতুব উদ্দিন, দপ্তর সম্পাদক আব্দুল আল মুকিত চৌধুরী, সদস্য কফিল উদ্দিন, এসএম জসিম উদ্দিন, মোমেন মোঃ শামসুল হুদা (লেদা), ডাঃ জমির মোঃ হাসিবুস সাত্তার, এসএম মিজানুর রহমান, মোঃ জামাল উদ্দিন, আবদুল কাদের সোহেল, মোঃ শাহজাহান, আসাদ উল্লাহ, আবদুল আল মাসুম রানা, এসএম সাইদুর রহমান, এডঃ নিয়াজ মোর্শেদ, ইঞ্জিনিয়ার মোঃ শাহেদ সালাহ উদ্দিন, মাহমুদুল হক (মনু), আবদুল্লাহ প্রমূখ।

সমাজ কমিটির অর্থ সম্পাদক একে রাসেল চৌধুরীর সঞ্চালনায় সভায় বক্তারা বলেন, প্রায় সাড়ে ৩০০ বছরের ঐতিহ্যবাহী একটি এলাকার নাম বদর মোকাম। যেখানে অনেক খ্যাতিমান ব্যক্তি ও পরিবারের বসতি।

তারা বলেন, সংবাদের মাধ্যমে যারা সমাজের প্রতিষ্ঠিত মানুষগুলোর সম্মানহানি করেছে তাদের মুখোশ উন্মোচন করতে হবে। পাশাপাশি যারা সঠিক তথ্য যাচাই না করে সংবাদ প্রচার করেছে তাদের আইনি ভাবে বয়কট করতে হবে।

কস্তুরাঘাট সংলগ্ন খালি জায়গায় কবরস্থান, জানাজার মাঠ ও হেফজখানা প্রতিষ্ঠার জন্য সবার সহযোগিতা কামনা করেছেন প্রবীণ রাজনীতিবিদ ও সমাজ কমিটির উপদেষ্টা রফিকুল হুদা চৌধুরী।

সভাপতির বক্তব্যে রাজনীতিবিদ রেজাউল করিম বলেন, আল্লাহর ঘর ও কমিটির বিরুদ্ধে যারা অপপ্রচার চালিয়েছে, সংবাদ ছেপেছে তাদের বিরুদ্ধে আমরা কঠোর অবস্থান নেব। প্রয়োজনে তথ্য প্রযুক্তি আইন ও মানহানির অভিযোগে মামলা করব।

শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা কুতুব উদ্দিন।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!