‘প্রকাশ্যে অস্ত্রের মহড়া’ দিয়ে ছাত্রলীগ নেতা সাজিন বহিষ্কার

বিশেষ প্রতিবেদক
কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজার শহরের উত্তর নুনিয়াছড়া এলাকায় জমির বিরোধ নিয়ে দুইপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় ‘প্রকাশ্যে অস্ত্রের মহড়া’ দেয়ায় কক্সবাজার শহর ছাত্রলীগের এক ওয়ার্ড শাখার সভাপতিকে বহিষ্কার করা হয়েছে। তার নাম রিদুয়ান আলী সাজিন। সে কক্সবাজার পৌরসভার ৩নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি।

কক্সবাজার শহর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি হাসান ইকবাল রিপন ও সাধারণ সম্পাদক শাকিল আজমের যৌথ স্বাক্ষরে রিদুয়ান আলী সাজিনকে বহিস্কার করা হয়েছে।

তারা বহিস্কার আদেশে লিখেছেন, বাংলাদেশ ছাত্রলীগ কক্সবাজার শহর শাখার আওতাধীন ৩নং ওয়ার্ডের সভাপতি রিদুয়ান আলী সাজিনকে দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও গঠনতন্ত্রবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার কারণে সংগঠন থেকে ‘সাময়িক বহিষ্কার’ করা হল।

'প্রকাশ্যে অস্ত্রের মহড়া' দিয়ে ছাত্রলীগ নেতা সাজিন বহিষ্কার

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দুপুরে পৌরসভার ২নং ওয়ার্ডের উত্তর নুনিয়ারছড়া বড় কবরস্থান এলাকায় জমির বিরোধে দুইটি পক্ষ মুখোমুখি সংঘর্ষে জড়িয়ে পড়ে। প্রায় দুই ঘণ্টা যাবত রণক্ষেত্রে পরিণত হয় ওই এলাকা। ওই ঘটনায় তিন নম্বর ওয়ার্ড থেকে গিয়ে একপক্ষে অবস্থান নেয় ছাত্রলীগ নেতা রিদুয়ান আলী সাজিন। সে নিজ হাতে প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে প্রতিপক্ষের ওপর গুলিবর্ষণ করে। সাজিন ছাড়াও বেশ কয়েকজনকে অবৈধ অস্ত্র ব্যবহার করতে দেখা গেছে। এ ঘটনায় গুলিবিদ্ধসহ অন্তত ১৫ জন আহত হয়।

অস্ত্র উঁচিয়ে গুলিবর্ষণের ছবিটি ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। এরপরই সাজিনকে বহিষ্কার করা হয়েছে।