প্রতারণা মামলায় জামিন পেলেন না লায়ন মুজিব, ৬ সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ

বিশেষ প্রতিবেদক
কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টির সেক্রেটারি লায়ন মুজিবুর রহমান ওরফে লরেল মুজিবসহ ৩ জনের বিরুদ্ধে দায়ের করা চেক প্রতারণা মামলায় জামিন না দিয়ে আগামী ৬ সপ্তাহের মধ্যে স্থানীয় চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে আত্মসমর্পণের আদেশ দিয়ে তাদের জামিন আবেদন নিস্পত্তি করেছেন হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ।

কক্সবাজার সদর মডেল থানায় দায়ের করা ওই মামলায় ‘গোপনে’ জামিন পেতে হাইকোর্ট বিভাগের এনেক্স কোর্ট-২১ এর বিচারপতি শেখ মো জাকির হোসেন ও বিচারপতি কে এম জাহিদ সরওয়ারের সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চে আবেদন করেন লয়েন মুজিবুর রহমান ও তার ২ সহযোগি।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) ওই আবেদনের শুনানীকালে রাষ্ট্রপক্ষের ডেপুটি এটর্নি জেনারেল আবুল হাশেমের তীব্র বিরোধিতায় আদালত তাদের জামিন না দিয়ে আগামী ৬ সপ্তাহের মধ্যে নিম্ন আদালতে আতœসমর্পণের নির্দেশ দেন। একই সাথে তাদের জামিন আবেদনটি নিষ্পত্তি করে দেন।

সংশ্লিষ্ট সূত্র মতে, জামিন আবেদনের শুনানীকালে ডেপুটি এটর্নি জেনারেল আবুল হাশেম আদালতকে অবহিত করেন, আসামী লরেল মুজিব একজন চিহ্নিত প্রতারক। চেক প্রতারণার মামলায় সাজাপ্রাপ্ত ও চট্টগ্রামের পাচঁলাইশ থানার মামলা নং ৮(৬)২০ সহ বহু প্রতারণা ও আত্মসাৎ মামলায় ওয়ারেন্টভূক্ত ও পলাতক আসামী। তারা বিশ্বিবদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টির সদস্য হয়ে ক্রিমিনাল ব্রেঞ্চ অব ট্রাস্ট করে ‘ঈৎরসরহধষ ইৎবধপয ড়ভ ঞৎঁংঃ’ পরস্পর যোগসাজসে বিশ্ববিদ্যালয়ের কোটি কোটি টাকা তসরূপ ও আত্মসাৎ করেছেন।

তাঁর মতে, মামলার ধারা দুদকের শিডিউলভুক্তও হয়। ওই তথ্য গোপন করে, জামিনের দরখাস্ত দিয়েছেন লরেল মুজিব।

লায়ন মুজিবুর রহমানের সব অপরাধের বিচার জরুরী বলেও আদালতকে অবহিত করেন ডেপুটি এটর্নি জেনারেল আবুল হাশেম।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবুল কাশেম কক্সবাজার ভিশন ডটকমকে জানান, লায়ন মুজিবুর রহমানসহ ৩ জনের জামিন আবেদন মহামান্য হাইকোর্টের বেঞ্চ জামিন না দিয়েই নিস্পত্তি করেছেন। একই সাথে ওই ৩ জনকে আগামী ৬ সপ্তাহের মধ্যে কক্সবাজার চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে আত্মসমর্পণ করতেও আদেশ দিয়েছেন।

কেউ যদি জামিন পেয়েছেন বলে দাবি করেন তা সত্য নয় বলেও জানান সরকারী এই কৌশলী।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!