কক্সবাজার সদর হাসপাতালে রক্তদান কর্মসূচী উদ্বোধন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে কক্সবাজার সদর হাসপাতালে রক্তদান কর্মসূচী উদ্বোধন করা হয়েছে। শনিবার সকাল ১১টা টায় কক্সবাজার সিভিল সার্জন ডা.মাহবুবুর রহমান নিজেই রক্তদান করে এই রক্তদান কর্মসূচী উদ্বোধন করেন। ওই সময় উপস্থিত ছিলেন, বক্ষব্যাধি কনসালটেন্ট ডা.মহিউদ্দিন মোহাম্মদ আলমগীর, কক্সবাজার সদর উপজেলা প.প ও স্বাস্থ্য কর্মকর্তা ডা.আলী এহসান বিজয়, কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক কর্মকর্তা (আরএমও) ডা.গোলাম মোস্তফা নাদিম, ডা. শাহীন আব্দুর রহমান, সদর হাসপাতালের আবাসিক সার্জন ডা.রিদুয়ান তারিন, ডা.শাহেদুল ইসলাম, ডা.সোমেন প্রমুখ।

রক্তদান কর্মসূচির পূর্বে বক্তারা বলেন, জাতির জনককে সপরিবারে ১৯৭৫ সালের ১৫ আগস্ট ভোর রাতে রাজধানী ঢাকায় সংঘটিত হয়েছিল ইতিহাসের এক কলঙ্কিত অধ্যায়। এদিন স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, বাঙালির মহানায়ককে হত্যা করেছিল ক্ষমতালোভী নরপিশাচ কুচক্রী মহল।

বক্তারা বলেন, বাঙালির মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চিরঞ্জীব, তার চেতনা অবিনশ্বর। মুজিব আদর্শে শানিত বাংলার আকাশ-বাতাস, জল-সমতল। প্রজন্ম থেকে প্রজন্মের কাছে শেখ মুজিবুর রহমানের অবিনাশী চেতনা ও আদর্শ চির প্রবহমান থাকবে। জাতির পিতা চেয়েছিলেন ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠা করতে। বঙ্গবন্ধু বাংলাদেশের জনগণের মুক্তির যে স্বপ্ন দেখেছিলেন, তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে ক্ষুধা ও দারিদ্র্যকে জয় করে বিশ্বসভায় একটি উন্নয়নশীল, মর্যাদাবান জাতি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে বাংলাদেশ।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!