মেজর সিনহা হত্যা মামলা

৪ পুলিশ ও ৩ স্বাক্ষীকে সাতদিনের রিমান্ডে দিলেন আদালত

৪ পুলিশ ও ৩ স্বাক্ষীকে সাতদিনের রিমান্ডে দিলেন আদালত

মুহাম্মদ সালাহ্উদ্দিন কাদের
কক্সবাজার ভিশন ডটকম

টেকনাফে পুলিশের গুলিতে মেজর (অব.) সিনহা মোঃ রাশেদ খাঁন হত্যা মামলায় চার পুলিশসহ সাত আসামিকে ৭ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (১২ আগস্ট) বেলা সোয়া ১১টার দিকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ এই রিমান্ড মঞ্জুর করেন।

গত ১১ আগস্ট তাদের ১০ দিনের রিমান্ড আবেদন করে তদন্তকারি সংস্থা ‘র‌্যাব’। বাদিপক্ষের আইনজীবী এড. মোঃ মোস্তফা সাংবাদিকদের এই তথ্য জানান।

পুলিশের করা মামলার ৩ সাক্ষীকে ঘটনায় জড়িত থাকার সন্দেহে মঙ্গলবার (১১ আগস্ট) সকালে গ্রেপ্তার করে তদন্তকারি সংস্থা র‌্যাব। পরে তাদের কক্সবাজার জেলা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। এই ৩ জন ঘটনার সঙ্গে জড়িত থাকার প্রমাণ পেয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

প্রসঙ্গত, গত ৩১ জুলাই রাত আনুমানিক সাড়ে ৯টার দিকে কক্সবাজারের মেরিন ড্রাইভে টেকনাফের বাহারছড়া চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোঃ রাশেদ খাঁন।

৫ আগস্ট নিহত সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস বাদী হয়ে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পরিদর্শক লিয়াকত আলী, ওসি প্রদীপ কুমার দাশসহ ৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন।

৬ আগস্ট বরখাস্ত হওয়া ওসি প্রদীপসহ ৭ আসামি কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল আদালতে আত্মসমর্পণ করেন।

মামলার শুনানিতে র‌্যাবের পক্ষে প্রত্যেক আসামির ১০ দিন করে রিমান্ডের আবেদন করলে আদালত লিয়াকত, প্রদীপ ও নন্দদুলাল রক্ষিতকে সাত দিন করে রিমান্ড মঞ্জুর করেন। বাকি চারজনকে ২ দিন কারাফটকে জিজ্ঞাসাবাদের আদেশ দেন।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!