‘বঙ্গবন্ধুকে দুঃসময়ে ছায়া দিয়েছেন বঙ্গমাতা’, জেলা মহিলা লীগের আলোচনায় বক্তারা

‘বঙ্গবন্ধুকে দুঃসময়ে ছায়া দিয়েছেন বঙ্গমাতা’, জেলা মহিলা লীগের আলোচনায় বক্তারা

বিশেষ প্রতিবেদক
কক্সবাজার ভিশন ডটকম

‘বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অনুপ্রেরণা। এই মহিয়ষী নারীই আজকের বঙ্গবন্ধুকে গড়ে তুলতে নেপথ্য কারিগর হিসেবে কাজ করেছেন। বঙ্গবন্ধু ও আওয়ামী লীগের দুঃসময়ে দেয়ালের মতো দাঁড়িয়ে বঙ্গবন্ধুকে ছায়া দিয়ে গেছেন।’

বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকীতে কক্সবাজার জেলা আওয়ামী মহিলা লীগ আয়োজিত মিলাদ ও আলোচনা সভায় বক্তাগণ এসব কথা বলেন। বক্তাগণ বঙ্গমাতাসহ বঙ্গবন্ধু পরিবারের মারা যাওয়া সকল সদস্যের আত্মার মাগফেরাত কামনা করেন। একই সাথে পরিবারের জীবিত সদস্যদের দীর্ঘায়ু কামনা করেন।

তারা বলেন, বঙ্গমাতার আদর্শকে ধারণ করলেও ঘরেও শান্তি আসবে। দেশও শান্তিতে চলবে।

সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ও কক্সবাজার জেলা আওয়ামী মহিলা লীগের সভানেত্রী কানিজ ফাতেমা আহমদের সভাপতিত্বে অনুষ্টিত এই আলোচনায় প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা। এতে প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌর মেয়র মুজিবুর রহমান।

এছাড়াও বিশেষ অতিথি ছিলেন মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্ণেল অব. ফোরকান আহমেদ ও ইঞ্জিনিয়ার বদিউল আলম।

জেলা আওয়ামী মহিলা লীগ সাধারণ সম্পাদিকা হামিদা তাহেরের সঞ্চালনায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্টিত এই আলোচনায় আরও বক্তব্য রাখেন মহিলা লীগের আইনবিষয়ক উপদেষ্টা এডভোকেট প্রতিভা দাশ, চকরিয়া পৌর মহিলা লীগের সভানেত্রী ফিরোজা আমজাদ, জেলা পরিষদের সদস্য কাজল, জেলা আওয়ামী যুব মহিলা লীগের সভানেত্রী আয়েশা সিরাজ, কক্সবাজার পৌরসভার প্যানেল মেয়র শাহানা আকতার পাখি, আইরিন আকতার প্রমূখ। অনুষ্টানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন কক্সবাজার পৌর আওয়ামী মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক কামরুন নাহার মনিকা।

আলোচনা সভায় প্রধান অতিথি ও জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা বলেন, বঙ্গমাতার আদর্শ নিয়েই বাংলার মেয়েদের ঠিকে থাকতে হবে। তিনি বাংলাদেশের মেয়েদের জন্য উত্তম আদর্শ।

তিনি বলেন, দেশের দুঃসময়ে বঙ্গমাতা জাতির জন্য কাজ করেছেন। বঙ্গবন্ধুর পুরো পরিবারকে আগলে রাখার পাশাপাশি জেলগেইট থেকে তথ্য এনে আওয়ামী লীগ নেতা দিয়েছেন।

প্রধান বক্তা হিসেবে জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌর মেয়র মুজিবুর রহমান বলেন, বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব আওয়ামী লীগের জন্যও আদর্শ। এই মহিয়ষী নারী দেশ ও আওয়ামী লীগের দুঃসময়ে পাশে থেকে শক্ত হাতে হাল ধরে ছিলেন।

তিনি বলেন, জাতির পিতার যোগ্য সহচর ছিলেন বঙ্গমাতা ফজিলাতুন্নেছা। তিনি বঙ্গবন্ধুর সব ধরণের দুঃসময়ে পাশে থেকে সাহস যুগিয়েছেন।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!