কক্সবাজারে শনাক্ত আরও ১৮ করোনা রোগী, সদরে ৯

কক্সবাজারে একদিনে ৮৮ ‘পজিটিভ’, সদরে ৩০ ও বান্দরবান জেলায় ২৯

আনছার হোসেন
সম্পাদক
কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে শুক্রবার (২৪ জুলাই) ছুটির দিনে আরও ২৪ জনের শরীরে করোনা ভাইরাসের অস্থিত্ব মিলেছে। এই দিন ২৫২ জনের নমুনা পরীক্ষা করে এই ফলাফল পাওয়া যায়। এদের মধ্যে ১৮ জন কক্সবাজার জেলার বাসিন্দা, ২ জন চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার, ৩ জন পার্বত্য বান্দরবানের ও ১ জন রোহিঙ্গা শরণার্থী রয়েছেন।

প্রতিদিনের এই ফলাফলে করোনা রোগীর সংখ্যা কম হলেও বরাবরের মতোই কক্সবাজার সদরে সর্বাধিক ৯ জনের করোনা পজিটিভ এসেছে।

কক্সবাজার মেডিকেল কলেজ অধ্যক্ষ ডা. অনুপম বড়–য়া ও কলেজের ক্লিনিক্যাল ট্রপিক্যাল মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ শাহজাহান নাজির কক্সবাজার ভিশন ডটকমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তাদের দেয়া তথ্য মতে, নতুন শনাক্ত হওয়া ২৪ জনের মধ্যে কক্সবাজার সদরে ৯ জন, উখিয়ায় ১ জন, রামুতে ২ জন, টেকনাফে ১ জন, চকরিয়ায় ২ জন, পেকুয়ায় ২ জন ও মহেশখালীতে ১ জন এবং চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় ২ জন, পার্বত্য বান্দরবান জেলায় ৩ জন ও রোহিঙ্গা শরণার্থী শিবিরে ১ জন রয়েছেন।

এই দিন ২২৮ জন সন্দেহভাজন রোগির করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজের ক্লিনিক্যাল ট্রপিক্যাল মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ শাহাজান নাজির কক্সবাজার ভিশন ডটকমকে জানিয়েছেন, কক্সবাজার সদর হাসপাতাল ও কক্সবাজার পৌরসভার নমুনা সংগ্রহ পয়েন্ট থেকে পাঠানো নমুনার মধ্যে যে ৯ জনের করোনা পজিটিভ এসেছে তাদের মধ্যে কক্সবাজার পৌরসভার বাসিন্দা মাত্র ৪ জন। অন্য ৫ জনের মধ্যে বিভিন্ন বাহিনীর ৩ জন, সদর হাসপাতালের ১ জন ও হাসপাতালে ভর্তি আছেন এমন ১ জন রয়েছেন। তাছাড়াও কক্সবাজার পৌর এলাকায় শনাক্ত হওয়া ৪ জনের মধ্যে ১ জন এসেছেন কণ্ট্রাক্ট টেসিং থেকে।

তিনি জানান, কক্সবাজার সদরে শুক্রবার করোনা পজিটিভ হওয়া রোগীর শতকরা হার মাত্র ৫.৫ শতাংশ। যা প্রতি লাখ জনসংখ্যার হিসাবে লাখে মাত্র ১.৩ জন।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!