ক্যান্সারাক্রান্ত সায়ানের বাঁচার আকুতিতে সাড়া দিতে বললেন ডিসি কামাল

ক্যান্সারাক্রান্ত সায়ানের বাঁচার আকুতিতে সাড়া দিতে বললেন ডিসি কামাল

আনছার হোসেন
সম্পাদক
কক্সবাজার ভিশন ডটকম

মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত স্কুলছাত্র সায়ান চৌধুরীর জীবন বাঁচানোর লড়াইয়ে তার বাবা মায়ের পাশে দাঁড়াতে আবারও আহ্বান জানিয়েছেন কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন। তিনি শুক্রবার (১৭ জুলাই) মধ্যরাত ১২টা ৩৮ মিনিটে জেলা প্রশাসকের অফিসিয়াল ফেসবুক পেইজ থেকে একটি স্ট্যাটাসের মাধ্যমে এই আহ্বান জানান।

জেলা প্রশাসক মো. কামাল হোসেনের আন্তরিক প্রচেষ্টায় কক্সবাজার সরকারী উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ট শ্রেণীর ওই ছাত্র সায়ানের জীবন বাঁচাতে গত ১৫ জুলাই থেকে একটি চিকিৎসা সহায়তা তহবিল গঠন করেন।

তিনি সকলের প্রতি আর্থিক সহায়তার আহ্বান জানিয়ে বলেন, তার (সায়ান) কথা শুনুন, এগিয়ে আসুন ফুলের মতো একটি জীবন বাঁচাতে।

জেলা প্রশাসনের তত্ত্বাবধানে গঠিত চিকিৎসা সহায়তা তহবিলের ব্যাংক হিসাব ও বিকাশ একাউন্টে প্রাপ্ত অনুদানের বিবরণ ওই স্ট্যাটাসে তুলে ধরা হয়েছে। সায়ানের চিকিৎসা সহায়তা তহবিলে জমা দেয়া অর্থের বিবরণ দেয়া হলো- ১. জেলা প্রশাসক এক লাখ টাকা, ২. হেলাল উদ্দিন, উখিয়া ২০ হাজার টাকা, ৩. হাবিব উল্লাহ চৌধুরী ৫০ হাজার টাকা, ৪. রিদুয়ান ২০ হাজার টাকা, ৫. টুয়াক সভাপতি তোফায়েল আহমেদ ২০ হাজার টাকা, ৬. হোটেল মিডিয়া ২৫ হাজার টাকা, ৭. কক্সবাজার সদর পূজা উদযাপন পরিষদ ১০ হাজার টাকা, ৮. টিটিএনের মাধ্যমে বিকাশ নগদায়ন ১৭ হাজার ১৫০ টাকা। এছাড়াও বিকাশ একাউন্টে জমা হয়েছে ৯০ হাজার টাকা। সব মিলিয়ে ৩ লাখ ৫২ হাজার ১৫০ টাকা চিকিৎসা সহায়তা তহবিলে জমা হয়েছে।

এদিকে যারা অর্থ সহায়তা দিয়ে সায়ানের চিকিৎসা সহায়তায় এগিয়ে এসেছেন তাদের সায়ানের পরিবার ও জেলা প্রশাসনের পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়েছে।

প্রসঙ্গত, কক্সবাজার সরকারী উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ট শ্রেণীর ছাত্র ও কক্সবাজার শহরের রুমালিয়ারছড়ার বাসিন্দা সায়ান চৌধুরীর চিকিৎসায় সহায়তা দিতে কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনের উদ্যোগে চিকিৎসা সহায়তা তহবিল গঠনে ১৩ জুলাই বিকালে অনলাইন প্লাটফর্মে সাংবাদিক ও সাংস্কৃতিক কর্মীদের সাথে মতবিনিময় সভা করেন। ওই সময় তহবিল গঠনের সিদ্ধান্ত চুড়ান্ত হয়।

সায়ান চৌধুরী, কক্সবাজার সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ট শ্রেণীর ছাত্র। বাবা ইরফান চৌধুরী ছোটখাটো ব্যবসায়ী। তার নানা মুক্তিযোদ্ধা আবদুল মান্নান ও দাদা মুক্তিযোদ্ধা মাষ্টার আশেক এলাহী চৌধুরী।

সায়ান জটিল একিউট ডিফারেন্টশিয়েট লিউকেমিয়া নামক ব্লাড ক্যান্সারে আক্রান্ত। এ্যাপোলো হাসপাতালে ডা.আবু জাফর মো. সালেহ্’র সরাসরি তত্বাবধানে বর্তমানে চিকিৎসাধীন রয়েছে।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!