কক্সবাজারে ৪৩ করোনা ‘পজিটিভ’, সদরে ২০ জন

কক্সবাজারে একদিনে ৮৮ ‘পজিটিভ’, সদরে ৩০ ও বান্দরবান জেলায় ২৯

আনছার হোসেন
সম্পাদক
কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে শুক্রবার (১৭ জুলাই) ছুটির দিনে ৩৫২ জনের করোনা টেষ্ট করে ৫৫ জনের শরীরে করোনাভাইরাসের অস্থিত্ব মিলেছে। এদের মধ্যে ৫৪ জন নতুন রোগী ও একজন ফলোআপ রোগী আছেন। এছাড়াও নতুন শনাক্ত হওয়া রোগীদের মধ্যে ৪৩ জন কক্সবাজার জেলার বাসিন্দা, দুইজন রোহিঙ্গা শরণার্থী এবং চট্টগ্রামের তিনটি উপজেলার ৫ জন ও পার্বত্য বান্দরবানের চারজন রোগী রয়েছেন। এদের মধ্যে সর্বাধিক কক্সবাজার সদরে ২০ জন রোগী শনাক্ত হয়েছে।

কক্সবাজার মেডিকেল কলেজ অধ্যক্ষ ডা. অনুপম বড়ুয়া ও কলেজের ক্লিনিক্যাল ট্রপিক্যাল মেডিসিন বিভাগের সহকারি অধ্যাপক ডা. মোহাম্মদ শাহজাহান নাজির কক্সবাজার ভিশন ডটকমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তাদের দেয়া তথ্য মতে, শুক্রবার নতুন শনাক্ত হওয়া কোভিট-১৯ রোগীদের মধ্যে কক্সবাজার সদরে ২০ জন, রামুতে ৭ জন, উখিয়ায় ৬ জন, টেকনাফে ৩ জন, চকরিয়ায় একজন, পেকুয়ায় দুইজন ও কুতুবদিয়ায় ৪ জন এবং চট্টগ্রাম জেলার লোহাগাড়ায় ৩ জন, বাঁশখালীতে একজন ও সাতকানিয়ায় একজন, পার্বত্য বান্দরবানে ৪ জন ও রোহিঙ্গা শরণার্থী শিবিরে দুইজন রয়েছেন।

এ দিন ৩৫২ জনের টেষ্ট করে ২৯৭ জন সন্দেহভাজন রোগীর ‘নেগেটিভ’ রিপোর্ট মিলেছে।

এদিকে রামু উপজেলা স্বাস্থ্য ও পরিববার পরিকল্পনা কর্মকর্তা ডা. নোবেল কুমার বড়ুয়া কক্সবাজার ভিশন ডটকমকে জানিয়েছেন, ল্যাবের প্রাথমিক রিপোর্টে রামুতে ‍শুক্রবার ৭ জন করোনা শনাক্ত হওয়ার কথা বলা হলেও মূলতঃ ৫ জন রামু উপজেলার বাসিন্দা। দুইজন পার্বত্য বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাসিন্দা।

তিনি একজনের উদাহরণ দিয়ে বলেন, মোজাম্মেল হক নামের একজন রয়েছেন শুক্রবারের রিপোর্টে পজিটিভ। তাকে রামুর বাসিন্দা বলে রিপোর্টে উল্লেখ করা হলেও তিনি নাইক্ষ্যংছড়ির বাসিন্দা।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!