অপহৃত শিশু সন্তানকে মায়ের কোলে ফিরিয়ে দিলো উখিয়া থানা

মহিউদ্দিন মাহী
প্রধান প্রতিবেদক, কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজার সদরের পিএমখালী থেকে কৌশলে অপহরণ হওয়া তিন বছরের সন্তানকে মায়ের কোলে ফিরিয়ে দিয়েছেন উখিয়া থানা পুলিশ। কক্সবাজার সদর মডেল থানার সহযোগিতায় উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মর্জিনা আক্তারের নির্দেশনায় পুলিশ এই উদ্ধার অভিযানে নেতৃত্ব দেন। বৃহস্পতিবার সন্ধার দিকে উখিয়া থানার উপ পরিদর্শক (এসআই) জিয়া উদ্দিনের নেতৃত্বে এএসআই খালেদাসহ একদল চৌকষ পুলিশের টিম অপহরণকারী এক রোহিঙ্গা নারীর কাছ থেকে বালুখালী ক্যাম্পের রোহিঙ্গা মাঝিদের সহযোগিতায় এই শিশু উদ্ধার হয়।
সুত্রমতে, গত মঙ্গলবার (১৪ জুলাই) পিএমখালীর ডিকপাড়া এলাকার সাদ্দাম হোসেন রাসেলের বাড়িতে পূর্ব পরিচিত এক রোহিঙ্গা বেড়াতে যান। ওই দিন সকাল থেকে বিকাল পর্যন্ত নজু বেগম নামে ওই রোহিঙ্গা নারী রাসেলের বাডিতেই ছিলেন। বাডি থেকে বিকালে যাওয়ার সময় বাডিতে থাকা অন্যান্য সদস্যদের অগুচরে তিন বছরের শিশু তাহাসানকে নাস্তার লোভ দেখিয়ে নিয়ে আসেন।
এই দিন থেকে সব জায়গায় খোঁজেও বাচ্চার সন্ধান পাননি রাসেলের পরিবার। পরেরদিন বুধবার সকালে অপহৃত বাচ্চার ফুফির নাম্বারে কল করে ১ লাখ টাকা মুক্তিপন দাবী করেন রোহিঙ্গা নারী নজু বেগম। এই ঘটনায় বৃহস্পতিবার সকালে কক্সবাজার সদর মডেল থানায় অভিযোগ দায়ের করলে, সদর মডেল থানা উখিয়া থানাকে বাচ্চা উদ্ধারের অনুরোধ জানান।
পরে উখিয়া থানা পুলিশের একটি টিম অভিযানে গেলে কৌশলে শিশুকে পুলিশের কাছে ফিরিয়ে দেন।
শিশুর মা রিয়া আক্তার বলেন, পুলিশের আন্তরিকতাতেই আমার শিশু সন্তানের জীবন ফিরে পেয়েছি। হয়তোবা ওই রোহিঙ্গা নারী প্রাণে মেরে ফেলতো আমার সন্তানকে।
পুলিশের কাছে কৃতৃজ্ঞতা প্রকাশ করেছেন অপহৃত শিশুর পরিবার।

 

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!