কক্সবাজার ল্যাবে আবার একদিনে ৫০ ‘পজিটিভ’, সদরে ২৬

কক্সবাজারে একদিনে ৮৮ ‘পজিটিভ’, সদরে ৩০ ও বান্দরবান জেলায় ২৯

আনছার হোসেন
সম্পাদক
কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে করোনা টেষ্টে আবারও করোনা রোগীর সংখ্যা বাড়লো। মঙ্গলবার (১৪ জুলাই) ৩১৫ জনের টেষ্টে পজিটিভ রিপোর্ট এসেছে ৫০ জনের। এদের মধ্যে কক্সবাজার সদরে শনাক্ত হয়েছে ২৬ জনের।

নতুন শনাক্ত হওয়া ৫০ জনের মধ্যে ৩৭ জন কক্সবাজার জেলার বাসিন্দা, পার্বত্য বান্দরবানের ৭ জন, চট্টগ্রামের চন্দনাইশের ৫ জন ও রোহিঙ্গা শরণার্থী রয়েছেন একজন।

কক্সবাজার মেডিকেল কলেজ অধ্যক্ষ ডা. অনুপম বড়ুয়া ও কলেজের ক্লিনিক্যাল ট্রপিক্যাল মেডিসিন বিভাগের সহকারি অধ্যাপক ডা. মোহাম্মদ শাহজাহান নাজির কক্সবাজার ভিশন ডটকমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তাদের দেয়া তথ্য মতে, মঙ্গলবার পজিটিভ আসা ৫০ জনের মধ্যে ৪৬ জন নতুন রোগী ও ৪ জন ফলোআপ রোগী রয়েছেন।

এদের মধ্যে কক্সবাজার সদরে ২৬ জন, রামুতে একজন, উখিয়ায় দুইজন, টেকনাফে দুইজন, চকরিয়ায় একজন ও পেকুয়ায় একজন এবং চট্টগ্রামের চন্দনাইশের ৫ জন, বান্দরবানের ৭ জন ও রোহিঙ্গা একজন রয়েছেন।

এ দিন ২৬৫ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজের ক্লিনিক্যাল ট্রপিক্যাল মেডিসিন বিভাগের সহকারি অধ্যাপক ডা. মোহাম্মদ শাহজাহান নাজির জানান, কক্সবাজার সদর উপজেলায় মঙ্গলবার যে ২৬ জন করোনা ‘পজিটিভ’ হয়েছেন তাদের মধ্যে তিনজন আছেন ফলোআপ রোগী। এই ফলোআপ রোগীদের মধ্যে একজন সদর উপজেলার, অন্য দুইজন ভিন্ন উপজেলার বাসিন্দা।

তাঁর মতে, করোনা পজিটিভ হওয়া অন্য ২৩ জনের মধ্যে মাত্র ১০ জন কক্সবাজার পৌর এলাকার বাসিন্দা। বাকিদের মধ্যে সদরের অন্য এলাকার ৭ জন, এনজিও কর্মী তিনজন, বিভিন্ন বাহিনীর তিনজন রয়েছেন।

ডা. শাহজাহান নাজির জানান, সব বিবেচনায় কক্সবাজার সদরে মঙ্গলবার নতুন শনাক্ত হওয়া করোনা রোগীর শতকরা ৫.৮ শতাংশ। যা প্রতি লাখের হিসাবে প্রতিলাখে মাত্র ৩.৩।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!