ডাব্লিউএফপি ও ব্র্যাকের সহায়তা

দরিদ্র-কর্মহীন মানুষের মাঝে চাল-বিস্কুট-নগদ টাকা দিল কক্সবাজার পৌরসভা

দরিদ্র-কর্মহীন মানুষের মাঝে চাল-বিস্কুট-নগদ টাকা দিল কক্সবাজার পৌরসভা

আনছার হোসেন
সম্পাদক
কক্সবাজার ভিশন ডটকম

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রাদূর্ভাবে কর্মহীন হয়ে পড়া ৬ হাজার ৬৭১ পরিবারে ত্রাণ বিতরণ করছে কক্সবাজার পৌরসভা। এই পৌরসভার ১২টি ওয়ার্ডের মধ্যে মঙ্গলবার (১৪ জুলাই) ৯ নাম্বার ওয়ার্ডের কর্মহীন ও দরিদ্র পরিবারে ত্রাণ তুলে দেন পৌর মেয়র ও কক্সবাজার জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মুজিবুর রহমান।

বিশ্ব খাদ্য কর্মসূচি (ডাব্লিউএফপি) ও বাংলাদেশি এনজিও ‘ব্র্যাকে’র সহায়তায় এই ত্রাণ দেয়া হচ্ছে। প্রতিটি পরিবারে ৬০ কেজি চাল, বড় সাইজের বিস্কুটের একটি কার্টন ও নগদ সাড়ে ৪ হাজার টাকা দেয়া হচ্ছে।

কক্সবাজার শহীদ বীরশ্রেষ্ট রুহুল আমিন স্টেডিয়ামে সামাজিক দূরত্ব বজায় রেখে এই ত্রাণ বিতরণ করা হয়। এদিন অন্তত তিনশত পরিবারে ত্রাণ সামগ্রী তুলে দেয়া হয়।

দরিদ্র-কর্মহীন মানুষের মাঝে চাল-বিস্কুট-নগদ টাকা দিল কক্সবাজার পৌরসভা

ত্রাণ বিতরণকালে পৌর মেয়র মুজিবুর রহমান বলেন, বর্তমান সরকার সবসময় মানুষের পাশে ছিল। করোনার এই বিশ্ব মহামারিতেও সরকার মানুষের পাশেই আছে। কক্সবাজার পৌরসভাও সরকারের সামগ্রিক কার্যক্রমের অংশ হিসেবে পৌরসভার দরিদ্র ও কর্মহীন হয়ে পড়া সাধারণ মানুষের পাশে এসে দাঁড়িয়েছে।

তিনি বলেন, বিশ্ব খাদ্য কর্মসূচি ও ব্র্যাক সহযোগী হয়ে আমাদের পাশে এসে দাঁড়িয়েছে।

তিনি ডাব্লিউএফপি ও ব্র্যাকের প্রতি কৃতজ্ঞতা জানান।

অনাড়ম্বর এই অনুষ্টানে মেয়র মুজিবুর রহমান ছাড়াও কক্সবাজার সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও আওয়ামী মহিলা লীগের কক্সবাজার জেলা সাধারণ সম্পাদক হামিদা তাহের, কক্সবাজার পৌরসভার ৯নং ওয়ার্ডের কাউন্সিলর হেলাল উদ্দিন কবির, বিশ্ব খাদ্য কর্মসূচির প্রকল্প কর্মকর্তা রাকিবুল ইসলাম, আওয়ামী মহিলা লীগের পৌর ৩নং ওয়ার্ড সাংগঠনিক সম্পাদক কামরুন নাহার মনিকা, ব্র্যাক প্রতিনিধিসহ অন্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্টানে জানানো হয়, এখন পৌর এলাকার ৯নং ওয়ার্ডে ত্রাণ বিতরণ করা হয়েছে। পর্যায়ক্রমে অন্য ওয়ার্ডেও বিতরণ করা হবে।

অপরদিকে কক্সবাজার সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ও জেলা আওয়ামী মহিলা লীগ সাধারণ সম্পাদক হামিদা তাহের হতদরিদ্র শতাধিক মহিলার মাঝে পরিধেয় বস্ত্র বিতরণ করেন।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!