১০ হাজার ইয়াবা ও সহযোগীসহ ধরা পালংখালীর আবছার মেম্বার

১০ হাজার ইয়াবা ও সহযোগীসহ ধরা পালংখালীর আবছার মেম্বার

আবদুল্লাহ আল আজিজ, উখিয়া
কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজারের অন্যতম সীমান্ত উপজেলা উখিয়ার পালংখালী ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইউপি মেম্বার নুরুল আবছার চৌধুরীসহ দুইজনকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। তার সাথে ধরা পড়া অপরজন হলেন নুরুল আলম চৌধুরী (৫১)। তিনি ওই ইউনিয়নের ২নং ওয়ার্ডের বালুখালী পুর্বপাড়ার মৃত ইসলাম মিয়ার ছেলে। ওই ব্যক্তি কক্সবাজার জেলা কমিউনিটি পুলিশিং কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও উখিয়া উপজেলা শাখার অর্থ সম্পাদক।

নুরুল আবছার চৌধুরী পালংখালীর প্যানেল চেয়ারম্যান ও বালুুুুুুখালী পুর্বপাড়ার মৃত নজির আহম্মদ চৌধুরীর ছেলে।

র‌্যাব জানিয়েছে, ধৃত দুইজনের কাছ থেকে ১০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়েছে।

সোমবার (১৩ জুলাই) রাত সাড়ে ৮টার দিকে এই অভিযান চালানো হয়। র‌্যাবের সহকারি পরিচালক (মিডিয়া) ও সহকারি পুলিশ সুপার (এএসপি) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদে র‌্যাব জানতে পারে, জনৈক নুরুল আবছার চৌধুরীর বসতঘরের সামনে মাদক বিক্রি জন্য অবস্থান করছে মাদক পাচারকারিরা। এই সংবাদের ভিত্তিতে র‍্যাবের আভিযানিক দল অভিযান পরিচালনা করে। ওই সময় র‍্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় দুইজনকে আটক করা হয়।

তিনি দাবি করেন, পরে ধৃত দুইজনকে তল্লাশি করে একটি খালি চেক, সাক্ষর করা ৬ লাখ টাকার ব্যাংক চেক, ৩টি এটিএম কার্ড ও ২টি সাক্ষর করা খালি স্ট্যাম্প এবং ১০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

পরে ধৃত আসামীদের ব্যাপক জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, তারা দীর্ঘদিন ধরে মাদকদ্রব্য ব্যবসার সাথে জড়িত। উখিয়া-টেকনাফে থেকে ইয়াবা সংগ্রহ করে কক্সবাজারসহ দেশের বিভিন্ন জায়গায় বিক্রি করে আসছিলেন।

তিনি আরো জানান, আটককৃত মাদক ব্যবসায়ী ও উদ্ধারকৃত মালামাল সংক্রান্ত পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!