কক্সবাজারে ২৪, বান্দরবানে ১১ নতুন ‘পজিটিভ’

কক্সবাজারে একদিনে ৮৮ ‘পজিটিভ’, সদরে ৩০ ও বান্দরবান জেলায় ২৯

আনছার হোসেন
সম্পাদক
কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে রোববার (১২ জুলাই) ৩৩৭ জনের করোনা টেস্টে ৪০ জনের পজিটিভ এসেছে। এদের মধ্যে ১ জন ফলোআপ রোগী রয়েছে। এছাড়াও কক্সবাজার সদরে ১৫ জন নতুন রোগী শনাক্ত হয়েছে।

নতুন শনাক্ত হওয়াদের মধ্যে কক্সবাজার জেলায় ২৪ জন, পার্বত্য বান্দরবানে ১১ জন, চট্টগ্রামের লোহাগাড়ায় ১ জন ও রোহিঙ্গা শরণার্থী শিবিরে ২ জন শনাক্ত হয়েছেন। কক্সবাজার সদরে ১ জন ফলোআপ রোগী আবারও পজেটিভ হয়েছেন।

কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. অনুপম বড়–য়া ও কলেজের ক্লিনিক্যাল ট্রপিক্যাল মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ শাহজাহান নাজির কক্সবাজার ভিশন ডটকমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তাদের দেয়া তথ্য মতে, নতুন শনাক্ত হওয়া করোনা রোগীদের মধ্যে কক্সবাজার সদরে ১৫ জন, রামুতে ২ জন, উখিয়ায় ৩ জন, টেকনাফে ৪ জন ও কুতুবদিয়ায় ১ জন এবং পার্বত্য বান্দরবান জেলায় ১১ জন, চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা ১ জন ও রোহিঙ্গা শরণার্থী শিবিরে ২ জন রয়েছেন।

ডা. মোহাম্মদ শাহজাহান নাজির জানিয়েছেন, কক্সবাজার সদরে রোববার পজেটিভ আসা ১৫ জনের মধ্যে ১ জন ফলোআপ রোগী আছেন। অন্যদের মধ্যে কক্সবাজার পৌর এলাকায় ৭ জন, সদর উপজেলার অন্য এলাকায় ২ জন, এনজিও কর্মকর্তা ৩ জন ও সরকারী বিভিন্ন বাহিনীর ২ জন রয়েছেন।

তার মতে, কক্সবাজার সদরে নতুন শনাক্ত হওয়া রোগীর শতকরা হিসাবে মাত্র ৬.৬ শতাংশ নতুন রোগী শনাক্ত হয়েছে। যা প্রতি লাখের হিসাবে মাত্র ২.৩।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!