করোনা চিকিৎসায় ডিসি’র কাছে ‘অক্সিজেন কনসেনট্রেটর’ তুলে দিল হোপ ফাউন্ডেশন

করোনা চিকিৎসায় ডিসি’র কাছে ‘অক্সিজেন কনসেনট্রেটর’ তুলে দিল হোপ ফাউন্ডেশন

সংবাদ বিজ্ঞপ্তি
কক্সবাজার ভিশন ডটকম

হোপ ফাউন্ডেশন ফর উইমেন এন্ড চিলড্রেন অব বাংলাদেশ এর পক্ষ থেকে মহামারি করোনাভাইরাসের (কভিড-১৯) রোগীদের সহায়ক হিসাবে ২টি অক্সিজেন কনসেনট্রেটর, ২৫০টি এন৯৫ মাস্ক ও পাল্স অক্সিমিটার কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনের কাছে হস্তান্তর করা হয়েছে। হোপ ফাউন্ডেশনের বাংলাদেশ কান্ট্রি ডিরেক্টর কে এম জাহিদুজ্জামান এই চিকিৎসা সামগ্রী হস্তান্তর করেন।

কক্সবাজার শহরের একটি হোটেলে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে স্বাস্থ্যসামগ্রী হস্তান্তর করা হয়েছে।

ওই অনুষ্টানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ শাজাহান আলী, সিভিল সার্জন ডাঃ মাহবুবুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুল্লাহ মারুফ, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ আলী এহসান, হোপ হাসপাতালের প্রধান চিকিৎসা কর্মকর্তা (সিএমও) ডাঃ শহিদুল ইসলাম, জ্যৈষ্ট বিশেষজ্ঞ ডাঃ নৃন্ময় বিশ^াস, গাইনী বিশেষজ্ঞ ডাঃ ফারহানা ফারুক, হোপ ফাউন্ডেশনের ফিস্টুলা ফিল্ড কো-অর্ডিনেটর আজমুল হুদা, সহকারী কো-অর্ডিনেটর আনিতা তনচংগা, হাসপাতালের সুপারভাইজার কল্যাণী চৌধুরী প্রমুখ।

সুত্র মতে, অক্সিজেন কনসেনট্রেটরের মাধ্যমে স্থানীয় করোনা আক্রান্ত মুমূর্ষ রোগীদের সহায়তা করা হয়ে থাকে। কক্সবাজারের কৃতি সন্তান হোপ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট ডাঃ ইফতিখার উদ্দিন মাহমুদের আন্তরিক প্রচেষ্টায় জেলার করোনা রোগীদের সহায়তায় ওই জীবন রক্ষাকারি মালামাল সুদূর যুক্তরাষ্ট্র থেকে সংগ্রহ করা হয়েছে। ইতোমধ্যে কক্সবাজারের রামুতে হোপ ফাউন্ডেশন ৫০ শয্যা এবং রোহিঙ্গা ক্যাম্পে আরো একটি ৫০ শয্যার করোনা আইসোলেশন সেন্টার চালু করেছে।

আমেরিকা প্রবাসী ডা. ইফতিখার মাহমুদের অক্লান্ত পরিশ্রম ও মেধার মাধ্যমে কক্সবাজার জেলায় মাতৃমৃত্যু, শিশু মৃত্যুর হার কমানো এবং প্রসবজনিত ফিস্টুলা মুক্ত করার জন্যই বিভিন্ন স্বাস্থ্য সেবা কার্যক্রম পরিচালনা করছে। তারই সার্বিক তত্ত্বাবধানে কক্সবাজার জেলায় হোপ ফাউন্ডেশনে আইসোলেশন সেন্টারগুলোও পরিচালনা করা হচ্ছে।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!