বিরতির পর ফিরছেন নওরীন

শোবিজের রঙিন ভুবনে প্রজাপতির মতোই নিজের ডানা মেলে দিয়েছেন নওরীন আফরোজা। নাটক, বিজ্ঞাপন, অনুষ্ঠান সঞ্চালনা, ক্লাসিক বা আধুনিক নৃত্য পরিবেশন- সব মাধ্যমেই সমানতালে এগিয়ে চলেছেন তিনি। করোনার জন্য লকডাউনের পর থেকে অন্যসব মিডিয়া সংশ্লিষ্টদের মতো নওরীনের দিনও কাটছে পরিবারের সঙ্গে ঘরে বসেই।

তিনি জানান, কখনো ছোটবোনকে সঙ্গে নিয়ে বাড়ির আঙ্গিনায় রাখা দোলনায় দুলছেন, কখনো মুঠোফোনে সোস্যাল মিডিয়ায় ভিডিও কনফারেন্সে আড্ডা দিচ্ছেন, কখনো সহকর্মী এবং বন্ধুদের সঙ্গে জমিয়ে লুডো খেলছেন; কখনো বা টিকটিক মেকিং আর আপলোড।

আবার মাঝে মধ্যে বাড়ির বাজারঘাট এবং টুকটাক রান্নাবান্না করেই করোনাকালের দিনরাত পার করছেন নওরীন। কিছু সময় দেশ ও মিডিয়ায় নজর দিচ্ছেন সর্বশেষ পরিস্থিতি জানতে। মন ভালো থাকে না বেশিরভাগ সময়। কবে আগের দিন ফিরে আসবে? কবে ক্যামেরার সামনে দাঁড়াতে পারবেন? এইসব চিন্তার মাঝেও নিজে এবং পরিবারের সদস্যরা যেন সুস্থ এবং স্বাভাবিক থাকে বাড়ির বড় মেয়ে হিসেবে এই দায়-দায়িত্বও রয়েছে নওরীনের।

২০১০ সালে চ্যানেল আইয়ের ৫২ পর্বের ড্রামা সিরিয়াল ‘অতি লোভে তাতী নষ্ট’র একটি গুরুত্বপূর্ণ চরিত্র দিয়ে অভিনয়ে যাত্রা করেন নওরীন। এখন পর্যন্ত এক পর্ব, ধারাবাহিক, টেলিফিল্ম; সব মিলিয়ে অর্ধশতাধিক টিভি নাটকে অভিনয় করেছেন। এর আগে ২০০৫ থেকে ২০০৭ পর্যন্ত এটিএন বাংলার শিশুতোষসহ বিভিন্ন অনুষ্ঠানের সঞ্চালকের ভূমিকা ক্যামেরার সামনে তার কর্মদক্ষতা বৃদ্ধি করেছে।

বিজ্ঞাপনচিত্রেও সফল হয়েছেন তিনি। বিশেষ করে ইউনাইটেড হসপিটাল, মধুমতি সিটি, প্রাণ ফ্রুটো চুইংগাম, আরএফএল’র একাধিক পণ্য, আইসিএল ব্যালেন্স ফান্ড-চলমান এই টিভিসিগুলো মডেল হিসেবেও নওরীনকে ভিন্নভাবে চিহ্নিত করেছে। প্যারাস্যুট বিউটি কনটেস্ট, ম্যাজিক বাউলিয়ানা টিভি প্রোমো, বিজিএমইএ-ইউনিলিভারের ডকুড্রামার কেন্দ্রীয় চরিত্রে নিজের কাজের মুন্সিয়ানা আরো স্পষ্ট করেছেন নওরীন। এই ডকুড্রামাগুলো তাকে ক্রমশ প্রশংসিত করেছে বাংলাদেশের মিডিয়ায়।

এটিএন, চ্যানেল আই, একুশে টিভি, এনটিভি, আরটিভি, বাংলাভিশন, মাছরাঙা, গাজী টিভি, এশিয়ান- বলতে গেলে সব চ্যানেলেই নওরীন নানা মাত্রার অনুষ্ঠান সঞ্চালনা করে প্রশংসা পেয়েছেন। লাক্স লাইফস্টাইল, ফেয়ার অ্যান্ড লাভলি, সিলভার স্ক্রীন, ফিউচার টেক, ওয়ালটন এশিয়ান মিউজিক, রূপ লাবন্য, স্কুলে অবসরে, শুধু সিনেমার গান, শুভ সকাল এমন জনপ্রিয় টিভি অনুষ্ঠানগুলোতে নওরীনের সঞ্চালনা টিভি দর্শকদের ব্যাপকভাবে আকৃষ্ট করে এখনো।

স্বপ্নের এই পথচলা নিয়ে নওরীন বলেন, ‘নিজেকে আমি ধীরে ধীরে এখানে প্রতিষ্ঠিত করতে চাই। কোনো তাড়াহুড়ো করে ভুল করতে চাই না। যে কাজটুকু করবো সেটা মন দিয়ে যেন করতে পারি, যেন সেটা সবার মনে দাগ কাটে সেই চেষ্টা থাকে। সবার কাছে দোয়া ও সমর্থন চাই আমি এই পথচলায়।’

 

 

 

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!