ডা. জাফরুল্লাহর ফুসফুসে তিন ধরনের জীবাণু

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর ফুসফুসে তিন রকমের জীবাণুর সংক্রমণ পাওয়া গেছে। তবে তার শারীরিক অবস্থা তৃতীয়বার অবনতির পর এখন ধীরে ধীরে উন্নতির দিকে রয়েছে।

বৃহস্পতিবার (২ জুলাই) রাতে গণস্বাস্থ্য কেন্দ্রের ভেরিফায়েড ফেসবুক পেজে এ তথ্য জানানো হয়েছে।

তাতে জাফরুল্লাহর চিকিৎসক অধ্যাপক ডা. ব্রিগেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) মামুন মোস্তাফী বলেন, ‘জাফরুল্লাহ চৌধুরী বর্তমানে নিউমোনিয়ার জটিলতায় ভুগছেন। তার ফুসফুসে তিন রকম জীবাণুর সংক্রমণ পাওয়া গেছে। আজ ঢাকা মেডিকেল কলেজে সিটি স্ক্যান (CT Scan) করা হয়। সিটি স্ক্যানে ফুসফুসে Multiple Lung Abscess শনাক্ত হয়েছে, মেডিকেল বোর্ডের সুপারিশ অনুযায়ী অ্যান্টিবায়োটিক দেয়া শুরু করা হয়েছে। তার শারীরিক অবস্থা তৃতীয়বার অবনতির পরে এখন ধীরে ধীরে উন্নতি লক্ষ্য করা যাচ্ছে। আমরা দেশবাসীর দোয়া প্রার্থী।’

এর আগে গত ২৫ মে ডা. জাফরুল্লাহ করোনাভাইরাসে আক্রান্ত হন বলে জানা গেছে। তবে গত ১৩ মে তিনি করোনামুক্ত হন। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় গত ৮ জুন জানা যায়, তার ফুসফুসে নিউমোনিয়ার সংক্রমণ হয়েছে। এ জন্য তাকে অক্সিজেন ও অ্যান্টিবায়োটিক দেয়া হয়েছিল। এর আগে টানা বেশ কয়েক দিন অক্সিজেনেই ছিলেন তিনি। এরপর ক্রমেই তার শারীরিক অবস্থার উন্নতি হলেও ৩০ জুন আবার কিছুটা অবনতি হয়।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!