করোনার রোগীদের সহায়তায় হটস্পট কক্সবাজার শহরেই গঠন হচ্ছে ‘কুইক রেসপন্স টিম’

মহিউদ্দিন মাহী
প্রধান প্রতিবেদক
কক্সবাজার ভিশন ডটকম

দিন দিন কক্সবাজার শহরেই বেড়ে চলছে করোনাভাইরাসের শনাক্তের সংখ্যা। জেলার অন্যান্য উপজেলার চেয়ে বেশি সংখ্যাক করোনা রোগি ধরা পড়ছে এই শহরে। করোনার রোগী শনাক্তের পর কন্টাক্ট ট্রেসিংয়ের (সংস্পর্শ) নমুনা নিতেও হিমশিম খাচ্ছে স্বাস্থ্য বিভাগ। এই সময়ে করোনা রোগিরা সঠিক ভাবে আইসোলেশনে যেতে পারছে কিনা, হোম কোয়ারেন্টাইনে থাকতে পারছে কিনা না তার কোন নিশ্চিয়তা নেই। তদারকিও নেই। তাই ইতিমেধ্য আক্রান্তদের খোঁজ খবর রাখতে ও প্রয়োজনীয় সার্বিক সহায়দার জন্য ‘কুইক রেসপন্স টিম’ করছেন কক্সবাজার জেলা প্রশাসক।  পৌর এলাকায় সর্বাধিক করোনা রোগি শনাক্তের পর এ বিষয়ে আজ শনিবার (৩০ মে) সংশ্লিষ্টদের নিয়ে অনলাইনে একটি মিটিং করেছেন জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন।

সূত্রমতে, কোভিড-১৯ সংক্রমণ রোগ কক্সবাজার শহরেই উদ্বেগজনক হারে বেড়েই চলছে। এই সংক্রমণ রোধে জেলা প্রশাসক পৌর এলাকার সংশ্লিষ্টদের নিয়ে ওই অনলাইন মিটিংয়ে সবার সমন্বিত সিদ্ধান্ত মোতাবেক ওয়ার্ড কাউন্সিলর, সমাজ কমিটি, স্বাস্থ্য বিভাগ, পুলিশ বাহিনী, কমিউনিটি পুলিশিং এবং উপজেলা প্রশাসনের প্রতিনিধিদের সমন্বয়ে প্রতিটি ওয়ার্ডে তিনটি কুইক রেসপন্স টিম (এ.বি.সি) গঠন করার সিদ্ধান্ত  নেয়া হয়।

কুইক রেসপন্স টিমের সদস্যরা করোনা ভাইরাকে আক্রান্ত ব্যক্তিদের আইসোলেশন ও কোয়ারেন্টাইন নিশ্চিত করা, কন্টাক্ট ট্রেসিং, আক্রান্তদের খোঁজ খবর রাখা ও প্রয়োজনীয় সহায়তা প্রদানসহ সার্বিক দায়িত্ব পালন করবে।

জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনের সভাপতিত্বে এই সংক্রান্ত আয়োজিত অনলাইন মিটিংয়ে অংশ নেন পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, সিভিল সার্জন মোঃ মাহবুবুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি এড. সিরাজুল মোস্তফা, পৌর আওয়ামী লীগের সভাপতি নজিবুল ইসলাম, উপ-পরিচালক, স্থানীয় সরকার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুল আবছার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শাহাজাহান আরী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুদুর রহমান মোল্লা ও সদর ইউএনও মাহমুদুল্লাহ মারুফ সংযুক্ত ছিলেন ।

কক্সবাজার জেলা প্রশাসকের ‘ডিসি কক্সবাজার’ নামে ফেসবুক এসব তথ্য জানিয়েছন।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!