চকরিয়ায় করোনা ‘পজিটিভ’-‘নেগেটিভে’র পর মারা গেলেন নুরুল হোসেন

করোনা ‘হটস্পট’ চকরিয়ায় সর্বাধিক ৫৩ রোগী, সদরে ৩৫ আর দুইদিনে ৪ রোহিঙ্গা

ছোটন কান্তি নাথ ও মহিউদ্দিন মাহী
কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজারের বৃহত্তর উপজেলা চকরিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নুরুল হোসেন (৬৫) নামে এক বৃদ্ধ মারা গেছেন। তাকে আজ শুক্রবার (২৯ মে) কক্সবাজার সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ড থেকে চট্টগ্রাম মেডিকলে কলেজ হাসপাতালে নেয়ার পথে মারা যান।

তাঁর বাড়ি চকরিয়া পৌরসভার কাজী পাড়া এলাকায়।

তিনি গত ২০ মে প্রথমবারের মতো করোনাভাইরাস পরীক্ষায় ‘পজিটিভ’ শনাক্ত হয়ে চকরিয়ার কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতালে ২১ মে ভর্তি হয়েছিলেন। এর কয়েকদিন পর ২য় বার নমুনা পরীক্ষায় গত ২৮ মে নেগেটিভ রিপোর্ট আসে। এরই মাঝে চকরিয়া আইসোলেশন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আশংকাজনক হারে শাসকষ্ট বেড়ে যায় এই রোগির।

চকরিয়ার উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. মোহাম্মদ শাহবাজ জানান, ৬৫ বছরের এই বৃদ্ধ করোনা আক্রান্ত হয়ে ডেডিকেটেড হাসপাতালে ভর্তি হয়েছিলেন। প্রথমবার রিপোর্টে পজিটিভ আসলেও ২য় বার নেগেটিভ আসে রিপোর্ট। কিন্তু নেগেটিভ আসলেও অবস্থা খুব খারাপ হয়ে যায় এই রোগীর। এটাকে ‘এআরডিএস’ বলা হয়। ওই সময়ে ভেন্টিলেটর সাপোর্টের প্রয়োজন হয়। তাই গত ২৮ তারিখ চট্টগ্রাম রেফার করে দেয়া হয়েছিল।

বিষয়টি নিয়ে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ জানান, পরিবারের সদস্যরা মালুমঘাট খৃষ্টান মেমোরিয়াল হাসপাতালেও নিয়ে গেছিলেন। সেখান থেকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠিয়ে দেয়া হয়। কক্সবাজার সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ড ভর্তি থাকার পর উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রামে পাঠিয়ে দেয়া হয় শুক্রবার। সেখানে পথিমধ্যে মারা যান নুরুল হোসেন।

তিনি হার্টের সমস্যা ও শাকষ্টে ভোগছিলেন।

বৃদ্ধ নুরুল হোসেন করোনা পজিটিভ হওয়ার পর একই সাথে তার স্ত্রীও করোনা পজিটিভ হয়েছিলেন।

প্রসঙ্গত, নুরুল হোসেনসহ চকরিয়া উপজেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন তিনজন। অন্য জন হলেন চকরিয়া ইসলামিক ফাউন্ডেশনের কেয়ারটেকার মাওলানা সিরাজ উল্লাহ ও বিএনপি নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান শহীদ হোসাইন চৌধুরী।

বিএনপি নেতা শহীদ হোসাইন চৌধুরী মৃত্যুকালে করোনার উপসর্গ থাকলেও পরে তার রিপোর্ট পজিটিভ আসে। তার স্ত্রীও বর্তমানে চট্টগ্রামে করোনার চিকিৎসা নিচ্ছেন।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!