করোনার কবলে চৌধুরী ফরিদসহ চট্টগ্রামের কয়েকজন সাংবাদিক

করোনার কবলে চৌধুরী ফরিদসহ চট্টগ্রামের কয়েকজন সাংবাদিক

চট্টগ্রাম ডেস্ক
কক্সবাজার ভিশন ডটকম

চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও চ্যানেল আই ব্যুরো প্রধান চৌধুরী ফরিদ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদিকে চট্টগ্রামের স্থানীয় দৈনিক পূর্বকোণেও কয়েকজন সাংবাদিক করোনার কবলে পড়েছেন।

মঙ্গলবার (২৬ মে) বিআইটিআইডি ল্যাবে ৩৩১টি নমুনা পরীক্ষায় চট্টগ্রাম জেলায় ৫১ জন করোনা পজিটিভ রোগী পাওয়া গেছে। এদের মধ্যে মহানগরে ৪৫ জন ও বিভিন্ন উপজেলার ৬ জন রয়েছেন।

পজিটিভ হিসেবে শনাক্ত সাংবাদিকরা ওই ল্যাবে নমুনা পরীক্ষা দিয়েছিলেন গত রোববার (২৪ মে)।

মঙ্গলবার করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হলেন দৈনিক পূর্বকোণের বার্তা বিভাগের ৬০ বছর বয়সী দুজন সাংবাদিক, দৈনিক কর্ণফুলীতে কর্মরত ৪৫ বছর বয়সী এক সাংবাদিক, সময় টেলিভিশন চট্টগ্রাম অফিসের ৩১ বছর বয়সী এক সাংবাদিক এবং দৈনিক দেশ রূপান্তর চট্টগ্রাম ব্যুরোর ২৭ বছর বয়সী এক আলোকচিত্রী।

এছাড়া চট্টগ্রাম প্রেস ক্লাব থেকে সংগৃহীত নমুনা পরীক্ষায় ৪৭ বছর বয়সী একজন পজিটিভ হিসেবে শনাক্ত হলেও তিনি কোন্ পত্রিকার সাংবাদিক তা জানা যায়নি।

মঙ্গলবার রাতে চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ সংবাদমাধ্যমকে বলেন, ‘সামান্য জ্বরের উপসর্গ থাকলেও শারীরিক অন্য কোনো সমস্যা নেই আমার। করোনা জয় করেই ফিরবো ইনশাল্লাহ। সবার দোয়া চাই।’

বুধবার (২৭ মে) ভোর চারটায় ফেসবুকে তিনি লিখেছেন, ‘পরম দয়ালু, অফুরন্ত রহমতের ভান্ডার মহান আল্লাহর উপর আস্তা, বিশ্বাস এবং ভরসা রেখে করোনাকে জয় করার সংগ্রাম শুরু করলাম, ইনশাল্লাহ। আমার সকল শুভানুধ্যায়ীদের প্রতি বিনীত অনুরোধ, আমি এবং আমার স্ত্রী ও ৩ অবুঝ শিশু সন্তানের জন্য আপনারা হৃদয় থেকে দোয়া ও আশীর্বাদ করবেন। একই সাথে আমার অনেক সাংবাদিক বন্ধু আজ এ রোগে আক্রান্ত, তাদের জন্যও আপনারা দোয়া-আশীর্বাদ করবেন। করোনা ভাইরাস চট্টগ্রামে আক্রান্ত হবার আগ থেকে আমি ক্লাবে এবং পেশাগত দায়িত্ব পালনে খুবই সতর্ক ছিলাম। মাস্ক, পিপিই, হ্যান্ড গ্ল্যাভস সবসময় ছিল। এসব নিয়ে আমার অনেক সহযোদ্ধা সাংবাদিক বন্ধুরা কত টিপ্পনীও দিয়েছে। তারপর মহান আল্লাহর ইচ্ছা এবং হুকুম এর বাইরে নয়।’

চট্টগ্রাম প্রেস ক্লাব ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) যৌথ উদ্যোগে চট্টগ্রাম প্রেসক্লাবে ১৯ মে থেকে সাংবাদিকদের করোনা টেস্টের নমুনা সংগ্রহ শুরু হয়। ওইদিন এর উদ্বোধন করেন চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!