জাফরুল্লাহ চৌধুরীর জন্য প্রার্থনা

জাফরুল্লাহ চৌধুরীর জন্য প্রার্থনা

বিলাতে উচ্চ শিক্ষা আর বিলাসী জীবন ফেলে রেখে তিনি ছুটে এসেছিলেন জন্মভূমির টানে। যোগ দেন মহান মুক্তিযুদ্ধে। গড়ে তোলেন ফিল্ড হাসপাতাল। মাতৃভিটার ঋণ শোধের জন্য জাফরুল্লাহ চৌধুরী সেই যে লড়াই শুরু করলেন তা আজো চলছে। মুক্তিযুদ্ধের পর গড়ে তোলেন গণস্বাস্থ্য কেন্দ্র। কম পয়সায় কীভাবে চিকিৎসা সেবা গরীবের কাছে পৌঁছে দেয়া যায় তার চেষ্টা করে গেছেন আজীবন। অবিরাম সংগ্রামী জাফরুল্লাহ চৌধুরীর গণস্বাস্থ্য কেন্দ্র করোনার এই সংকটেও দাঁড়িয়েছে মানুষের পাশে। করোনা পরীক্ষার জন্য তৈরি করেছে কিট।

সে কিট কার্যকর কি-না তা জানতে অপেক্ষা কবে শেষ হবে কেউ জানে না। ত্রাণ বিতরণে জাফরুল্লাহ চৌধুরী ছুটে গেছেন মানুষের পাশে। এরই মধ্যে দুঃসংবাদ এসেছে তিনি নিজেও করোনায় আক্রান্ত। কিডনি সমস্যায় ভোগা জাফরুল্লাহ চৌধুরীর সুস্থতা কামনায় প্রার্থনায় বসেছেন বহু মানুষ। সামাজিক যোগাযোগ মাধ্যমেও অনেকে তার জন্য দোয়া জানিয়েছেন-

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আসিফ নজরুল লিখেছেন, অসীম দায়িত্ববোধ থেকে তিনি ছোটাছুটি করতেন নানা কাজে। সবসময় ভয় হতো উনাকে নিয়ে। অবশেষে তাই হলো। ডা. জাফরুল্লাহ করোনা আক্রান্ত হয়েছেন। তিনি বলেন, গণস্বাস্থ্যের কিট আছে বলেই সঙ্গে সঙ্গে জানতে পেরেছি। না হলে আমি ১শ’ জনকে আক্রান্তও করে ফেলতে পারতাম। তিনি রোগমুক্তির জন্য সবার কাছে দোয়া চেয়েছেন। এই অসামান্য মানুষটার জন্য সবাই দোয়া করি।

যুক্তরাষ্ট্রের ইলিনয় স্টেট ইউনিভার্সিটির রাজনীতি ও সরকার বিভাগের ডিস্টিংগুইশড প্রফেসর আলী রীয়াজ লিখেছেন, করোনাভাইরাসে আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। আমি তার সুস্থতা কামনা করি| তিনি বলেন, গণস্বাস্থ্যের কিট আছে বলেই সঙ্গে সঙ্গে জানতে পেরেছি। দেশের মানুষের জন্যে তাকে দরকার, আরো অনেক দিন – এই দু:সময়ে তো অবশ্যই।

সিনিয়র সাংবাদিক পীর হাবিবুর রহমান লিখেছেন, ডা: জাফরুল্লাহ চৌধুরী। একজন দেশপ্রেমিক মুক্তিযোদ্ধা। একাত্তরে সেই মাতৃভূমির স্বাধীনতার জন্য বিলেতের উচ্চশিক্ষার জীবন ছেড়ে এসেছিলেন রনাঙ্গনে। স্বাধীন দেশে তারপর দেশ ও মানুষের জন্য আজন্ম লড়ে গেছেন। আজীবন মুক্তিযোদ্ধা। নিজের ভাগ্যবদল ভোগ বিলাসের জীবন নয়। দেশ ও মানুষের ভাগ্যবদলের জন্য নিজের জীবন বিলিয়ে দিয়েছিলেন।এদেশের ওষুধ শিল্পের বিকাশ, গরিবের চিকিৎসা সেবায় তার অবদান ইতিহাস। তার রাজনৈতিক মতের সাথে একমত হতে না পারি, কিন্তু তার দেশপ্রেম মানুষের কল্যানে লড়াইকে কৃতজ্ঞচিত্তে সম্মান জানাই। করোনার বিরুদ্বে লড়াইয়ের ডাক দেয়া এই বীর আজ করোনায় আক্রান্ত। নিয়মিত ডায়ালাইসিস করা কিডনি রোগী ডা: জাফর উল্লাহ চৌধুরীসহ যারা করোনায় আক্রান্ত সবার জন্য দোয়া করি। সৃষ্টিকর্তা তাদের হেফাজত করুন।

চৌধুরী মো. ফয়সাল লিখেছেন, একজন সত্যিকারের দেশ প্রেমিক, সৎ, সাহসী, বীর মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরী স্যার। আল্লাহ উনাকে দ্রুত সুস্থতা দান করুন, আমিন।

এডভোকেট রহমান জাহিদ লিখেছেন, ইনশাআল্লাহ ড. জাফরুল্লাহ আপনি করোনা ভাইরাসকে পরাজিত করে আমাদের মাঝে ফিরে আসবেন।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!