চকরিয়ায় ঈদের দিনে করোনা মারা যাওয়া সিরাজের দাফন ‘মামা ভাগিনার কবরস্থানে’

চকরিয়ায় ঈদের দিনে করোনা মারা যাওয়া সিরাজের জানাযা শেষে দাফন ‘মামা ভাগিনার কবরস্থানে’

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া
কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজারের বৃহত্তর উপজেলা চকরিয়ায় ঈদের দিনে করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ইসলামিক ফাউন্ডেশনের মডেল কেয়ারটেকার মাওলানা সিরাজ উল্লাহকে (৬৫) জানাযা শেষে দাফন করা হয়েছে।

চকরিয়ার পৌরসভার ২নং ওয়ার্ডের বাসিন্দা এই সিরাজ উল্লাহ ঈদের দিন সোমবার (২৫ মে) সকাল ১১টায় চকরিয়া আইসোলেশন হাসপাতালে ভর্তির দুই ঘন্টার মধ্যেই মারা যান। তার আগের দিন রোববার (২৪ মে) তার করোনা আক্রান্তের বিষয়টি নিশ্চিত হওয়া যায়।

করোনা বিধি মেনে সোমবার বিকেল ৩টায় কাফনের পর নামারচিরিঙ্গা পুরাতন জামে মসজিদে নামাজে জানাযা শেষে ‘মামা ভাগিনার কবরস্থানে’ তার মরদেহ দাফন করা হয়। জানাযার নামাজে ইমামতি করেন বিশিষ্ট আলেমেদ্বীন মাওলানা কুতুব উদ্দিন হেলালী।

জানাযায় দেখা যায়, করোনা বিধি মানা হলেও ৪০ জনের বেশি মুসল্লি জানাযায় অংশ নেন।

সুত্র মতে, ঈদের দিন সকালে সিরাজ উল্লাহর শ^াসকষ্ট বেড়ে গেলে তাকের চকরিয়া আইসোলেশন হাসপাতালে নিয়ে যাওয়া হয় সকাল ৯টার দিকে। বেলা ১১টায় তিনি শেষ নিঃশ^াস ত্যাগ করেন।

করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া হাফেজ সিরাজ উল্লাহ (৬৫) ইসলামিক ফাউন্ডেশন চকরিয়া অফিসের মডেল কেয়ারটেকার এবং উত্তর কাহারিয়াঘোনা খোন্দকারপাড়া জামে মসজিদের খতিব ছিলেন।

তিনি চকরিয়া পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের হালকাকারা গ্রামের মৃত মাওলানা আবদুর রহমানের দ্বিতীয় ছেলে এবং প্রবীণ সাংবাদিক জাকের উল্লাহ চকোরীর মেজো ভাই।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ শাহবাজ কক্সবাজার ভিশন ডটকমকে জানান, করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া সিরাজ উল্লাহর নমুনা সংগ্রহের পর কক্সবাজার মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে পাঠানো হয়েছিল গত ১৮ মে। গতকাল রোববার (২৪ মে) টেষ্টের পর ফলাফলে তার করোনা পজিটিভ আসে।

তবে তিনি এতদিন ধরে বাড়িতে থেকেই চিকিৎসা নিচ্ছিলেন।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান কক্সবাজার ভিশন ডটকমকে বলেন, করোনায় মারা যাওয়া ওই ব্যক্তির জানাজা, দাফন-কাফন যাতে করোনা বিধি অনুযায়ী হয় সেই ব্যবস্থা নেয়া হয়েছে।

প্রসঙ্গত, চকরিয়া উপজেলায় করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। গতকাল রোববার (২৪ মে) পর্যন্ত এখানে একশ ছাড়িয়েছে করোনা আক্রান্তের সংখ্যা। অনেকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়িও ফিরেছেন।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!