চকরিয়ায় ১০০০ পরিবারে ঈদসামগ্রী দিল ‘একটিভ জোগান’

চকরিয়ায় ১০০০ পরিবারে ঈদসামগ্রী দিল ‘একটিভ জোগান’

ছোটন কান্তি নাথ, চকরিয়া
কক্সবাজার ভিশন ডটকম

করোনার কারণে কর্মহীন হয়ে পড়া কক্সবাজারের চকরিয়ার বিভিন্ন এলাকার গরীব, দুস্থ, অসহায় এবং মসজিদের ইমাম-মুয়াজ্জিন ও শিশুসহ প্রায় ১০০০ পরিবারে ঈদসামগ্রী বিতরণ করেছে জার্মানভিত্তিক দাতা সংস্থা ‘একটিভ জোগান’। সংস্থাটির পক্ষ থেকে গত একসপ্তাহ ধরে এই ঈদসামগ্রী হিসেবে বিভিন্ন খাদ্যপণ্য, কাপড় ও নগদ টাকা বিতরণ করা হয়। এতে এসব পরিবারের মুখে হাসি ফুটেছে।

প্রতি পরিবারকে ঈদসামগ্রী হিসেবে দেয়া হয়েছে ১০ কেজি চাল, দুই লিটার তেল, এক কেজি ছোলা, এক কেজি ডাল, এক কেজি মুড়ি, পাঁচ কেজি আলু, দুটি সাবান, চিনি, দুধসহ নানা পণ্যসামগ্রী। এছাড়াও ৩০০ ছোট শিশুকে দেয়া হয়েছে পরণের কাপড় এবং নগদ টাকা।

এসব ঈদসামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক জামাল উদ্দিন জয়নাল, পৌরসভার নারী কাউন্সিলর রাজিয়া সুলতানা খুকুমণি, লক্ষ্যারচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোলাম মোস্তফা কাইছার, ‘একটিভ জোগান’র কর্মকর্তা ও ত্রাণ কার্যক্রমের তত্ত্বাবধায়ক সাইদুল ইসলাম রিজভি, ত্রাণ কার্যক্রমের সমন্বয়ক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা তৌহিদুল ইসলাম জিকু, ছাত্রলীগ নেতা আকতার মারুফ, অ্যাডভোকেট ওমর ফারুক, ছাত্রলীগ নেতা শামীমুল ইসলাম পাপেল, রোকন, লোবান, মোবারক প্রমূখ।

‘একটিভ জোগান’ কর্মকর্তা ও ত্রাণ কার্যক্রমের তত্ত্বাবধায়ক সাইদুল ইসলাম রিজভি জানান, প্রতিবছর দুই ঈদের সময় চকরিয়ার হাজারো অসচ্ছল পরিবারে এই ধরণের ত্রাণ কার্যক্রম চালিয়ে আসছে সংস্থাটি। এবারের করোনা পরিস্থিতি এবং ঈদ সামনে রেখে ১০০০ পরিবারকে ঈদসামগ্রী হিসেবে বিভিন্ন খাদ্যপণ্য, কাপড়-চোপড় ও নগদ টাকা বিতরণ করা হয়েছে।

ত্রাণ কার্যক্রমের সমন্বয়ক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা তৌহিদুল ইসলাম জিকু জানান, চকরিয়া পৌরসভা ছাড়াও লক্ষ্যারচর, কাকারা,
কৈয়ারবিল এবং বান্দরবানের লামার ফাইতংসহ বিভিন্ন এলাকার তিন শতাধিক মসজিদের ইমাম-মুয়াজ্জিন, বেসরকারী শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, গরীব ও দুস্থ পরিবারের মাঝে এই ঈদসামগ্রী বিতরণ করা হয়।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!