করোনায় মৃত বায়তুশ শরফের পীর কুতুব উদ্দিনের দাফন ভোরে, জানাযা স্বল্পপরিসরে

বিশেষ প্রতিবেদক
কক্সবাজার ভিশন ডটকম

করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া বায়তুশ শরফের পীর, বাহরুল উলুম হযরত মাওলানা মুহাম্মদ কুতুব উদ্দিনেপ জানাজার নামাজ চট্টগ্রাম পুলিশ প্রশাসনের নির্দেশনা অনুযায়ী বৃহস্পতিবার (২১ মে) ফজরের নামাজের পর কেন্দ্রীয় বায়তুশ শরফ মসজিদে সীমিত পরিসরে শেষ করা হয়েছে।

জানাজায় ইমামতি করেছেন পীর কুতুব উদ্দিনের একমাত্র ছেলে মাওলানা মুহাম্মদ ছলাহ উদ্দিন বেলাল।

জানাজার পরপরই মরহুমকে বায়তুশ শরফ মসজিদ সংলগ্ন হাদীয়ে যামান আল্লামা শাহ সূফী হযরত মাওলানা মুহাম্মদ আবদুল জব্বারের (রাহ.) কবরের পাশে দাফন করা হয়।

চট্টগ্রাম বায়তুশ শরফ কর্তৃপক্ষ এই তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে পীর হযরত মাওলানা কুতুব উদ্দিনের (রাহ.) মৃত্যুতে তাঁর আত্মার মাগফেরাত কামনায় মহান আল্লাহর দরবারে দোয়া চেয়েছে বায়তুশ শরফ।

দোয়াতে বলা হয়,
‎اللَّهُمَّ اغْفِرْ لِحَيِّنَا وَمَيِّتِنَا، وَشَاهِدِنَا وَغَائِبِنَا، وَصَغِيرِنَا وَكَبِيرِنَا، وَذَكَرِنَا وَأُنْثَانَا، اللَّهُمَّ مَنْ أَحْيَيْتَهُ مِنَّا فَأَحْيِهِ عَلَى الْإِسْلاَمِ، وَمَنْ تَوَفَّيْتَهُ مِنَّا فَتَوَفَّهُ عَلَى الإِيمَانِ، اللَّهُمَّ لاَ تَحْرِمْنَا أَجْرَهُ، وَلاَ تُضِلَّنَا بَعْدَهُ

‘হে আল্লাহ! আমাদের জীবিত ও মৃত, উপস্থিত ও অনুপস্থিত, ছোট ও বড় এবং নর ও নারীদের ক্ষমা করুন। হে আল্লাহ! আপনি আমাদের মধ্যে যাদের আপনি জীবিত রাখবেন তাদের ইসলামের উপর জীবিত রাখুন এবং যাদের মৃত্যু দান করবেন তাদের ঈমানের সাথে মৃত্যু দান করুন। হে আল্লাহ! আমাদের তার (মৃত্যুতে ধৈয্যধারণের) সওয়াব থেকে বঞ্চিত করবেন না এবং তার (মৃত্যুর) পর আমাদের পথভ্রষ্ট করবেন না। আমিন।’

প্রসঙ্গত, বায়তুশ শরফের পীর, বাহারুল উলুম হযরত মাওলানা কুতুব উদ্দিন ঢাকার গুলশানে আনোয়ার খাঁন মডার্ণ হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় বুধবার (২০ মে) বিকেল সাড়ে ৪টার দিকে ইন্তেকাল করেন।

পরে জানাজানি হয় তিনি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮২ বছর।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!