লোহাগড়ায় নতুন ৫, বান্দরবানে একজন

কক্সবাজারে আরও ২৩ করোনা রোগী, সদরে ১১ ও চকরিয়ায় ৯

কক্সবাজারে এবার ৯ বছরের শিশুর শরীরে ‘করোনা’, উখিয়া ও চকরিয়ায় ৩ জনের ‘পজিটিভ’

আনছার হোসেন
সম্পাদক
কক্সবাজার ভিশন ডটকম

অদেখা এক ভাইরাস ‘করোনা’ যেন কক্সবাজার জেলাকে আষ্টেপিষ্টে গিলে ফেলতে চাইছে। প্রতিদিনই এখানে রোগীর সংখ্যা বাড়ছে। একদিনে ৩৪ জন পাওয়ার পরদিনই (২০ মে) ২৩ জন নতুন করোনা রোগী হিসেবের খাতায় ‍যুক্ত হয়েছে। এদিন নতুন করে ২৯ জনের করোনা ‘পজিটিভ’ হলেও এদের মধ্যে চট্টগ্রামের লোহাগড়ার ৫ জন ও বান্দরবান জেলার একজন রয়েছেন। যদিও বুধবার (২০ মে) সর্বমোট ৩৩ জন রোগীর করোনা ‘পজিটিভ’ হয়। যাদের মধ্যে ৪ জন পুরাতন (ফলোআপ) রোগী আছেন।

কক্সবাজার মেডিকেল কলেজ অধ্যক্ষ ডা. অনুপম বড়ুয়া ও কলেজের প্যাথলজি বিভাগের প্রধান ডা. রূপেশ পাল কক্সবাজার ভিশন ডটকমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তাদের দেয়া তথ্য মতে, বুধবার শনাক্ত হওয়া রোগীদের মধ্যে কক্সবাজার সদরে সর্বাধিক ১১ জন, চকরিয়া উপজেলায় ৯ জন, পেকুয়া উপজেলায় একজন ও উখিয়া উপজেলায় দুইজন রয়েছেন। এছাড়াও লোহাগড়া উপজেলায় ৫ জন ও বান্দরবানে একজন আছেন।

ডা. রূপেশ পাল জানান, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে বুধবার (২০ মে) ১৫৪ জন সন্দেহভাজন রোগীর করোনা টেষ্ট হয়। এদের মধ্যে ৩৩ জনের ‘পজিটিভ’ আসে। যাদের মধ্যে ৪ জন ফলোআপ রোগী রয়েছেন।

তবে এ দিন রোহিঙ্গা শরণার্থী শিবিরে নতুন কোন করোনা রোগী পাওয়া যায়নি।

অপরদিকে ৪ জন ফলোআপ রোগীর রামু আইসোলেশন হাসপাতালে থাকা ৩ জন ও চকরিয়ার একজন আছেন।

টানা ৫০ দিনে কক্সবাজার জেলায় ২৫১ জন (রোহিঙ্গা ছাড়া) ও বান্দরবান জেলায় ১৫ জন এবং চট্টগ্রামের সাতকানিয়া ও লোহাগড়া উপজেলায় ২৩ জন করোনাভাইরাসের রোগী শনাক্ত হয়েছেন। এছাড়াও রোহিঙ্গা শিবিরে শনাক্ত হয়েছে ১০ জন।

ইতোপূর্বে ঢাকায় আইইডিসিআর ল্যাবে শনাক্ত হওয়া কক্সবাজারের প্রথম করোনা রোগী মুসলিমা খাতুনসহ কক্সবাজার জেলায় এখন করোনা রোগীর সংখ্যা ২৫২ জনে দাঁড়িয়েছে।

কক্সবাজার ল্যাবে বুধবার পর্যন্ত ৪ হাজার ৬১৮ জন সন্দেহভাজন রোগীর ‘কোভিড ১৯’ পরীক্ষা করা হয়েছে।

কক্সবাজার মেডিকেল কলেজের ক্লিনিক্যাল ট্রপিক্যাল মেডিসিন বিভাগের সহকারি অধ্যাপক ও সংক্রামক রোগ বিশেষজ্ঞ ডা. মোহাম্মদ শাহজাহান নাজির ও কলেজের প্যাথলজি বিভাগের প্রধান ডা. রূপেশ পালও কক্সবাজার ভিশন ডটকমকে এসব তথ্য নিশ্চিত করেন।

এদিকে ডা. শাহজাহান নাজির কক্সবাজার ভিশন ডটকমকে জানান, কক্সবাজার জেলায় এখন পর্যন্ত শনাক্ত হওয়া করোনা রোগীর মধ্যে কক্সবাজার সদর উপজেলায় ৭৪ জন, রামু উপজেলায় ৫ জন, চকরিয়া উপজেলায় ৮৭ জন (প্রথম রোগীসহ), মহেশখালী উপজেলায় ১৩ জন, উখিয়া উপজেলায় ৩৩ জন, টেকনাফ উপজেলায় ১০ জন, পেকুয়া উপজেলায় ২৪ জন ও কুতুবদিয়া উপজেলায় দুইজন রয়েছেন। এছাড়াও রোহিঙ্গা শনাক্ত হয়েছে ১০ জন।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!