চকরিয়ায় ৯০০ পরিবারে প্রধানমন্ত্রীর খাদ্যসহায়তা দিল এলজিইডি

চকরিয়ায় ৯০০ পরিবারে প্রধানমন্ত্রীর খাদ্যসহায়তা দিল এলজিইডি

ছোটন কান্তি নাথ, চকরিয়া
কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজারের বৃহত্তর উপজেলা চকরিয়ায় কর্মহীন হয়ে পড়া অতিদরিদ্র ও শ্রমজীবী ৯০০ পরিবারের মাঝে পৌঁছে দেয়া হয়েছে প্রধানমন্ত্রীর খাদ্যসহায়তা। উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) বার্ষিক উন্নয়ন কর্মসূচীর বরাদ্দ থেকে প্রায় ৬ লাখ টাকা ব্যয়ে উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভার এসব পরিবারে দেয়া হয় এই খাদ্যসহায়তা।

সামাজিক দূরত্ব বজায় রেখে আজ সোমবার (১৮ মে) দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে এই খাদ্যসহায়তা বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টু, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ, উপজেলা প্রকৌশলী কমল পাল, সহকারী উত্তম কুমার নন্দী প্রমূখ।

উপজেলা প্রকৌশল দপ্তরের প্রধান সহকারী উত্তম কুমার নন্দী জানান, বার্ষিক উন্নয়ন কর্মসূচীর বরাদ্দ থেকে প্রায় ৬ লাখ টাকা ব্যয়ে উপজেলার ১৮টি ইউনিয়নের প্রত্যেকটিতে ৪০ পরিবার এবং পৌরসভার ৯ ওয়ার্ডে ১৮০ পরিবারে এই খাদ্য সহায়তা দেয়া হয়েছে। প্রত্যেক পরিবারকে সহায়তা হিসেবে দেয়া হয়েছে ৫ কেজি চাল, এক কেজি তেল, চিনি, ডাল, আলু, ছোলা ও একটি করে সাবান।

এছাড়াও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক, নার্স, কর্মচারী এবং পুলিশসহ সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের দেয়া হয়েছে কর্মক্ষেত্রে করোনা ভাইরাসমুক্ত থাকতে পিপিই, হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক, ব্লিচিং পাউডারসহ যাবতীয় সুরক্ষাসামগ্রী। এতে ব্যয় হয়েছে প্রায় ১ লাখ ১৬ হাজার টাকা।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী কমল পাল বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে এলজিইডির বার্ষিক উন্নয়ন কর্মসূচী প্রকল্পের আওতায় উপজেলার ভিক্ষুক, ভ্যানচালক, ইজিবাইক চালক, শ্রমিক, পত্রিকা বিক্রেতাসহ কর্মহীন ৯০০ পরিবারে এই খাদ্যসহায়তা দেয়া হয়েছে। এছাড়া সরকারি দপ্তরগুলোর কর্মকর্তা-কর্মচারীদেরও সুরক্ষাসামগ্রী দেয়া হয়।’

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!