মদিনায় প্রবাসিদের বাসায় খাদ্যসহায়তা পৌঁছে দিচ্ছে ‘কক্সবাজার মাদানী ফোরাম’

মদিনায় প্রবাসিদের বাসায় খাদ্যসহায়তা পৌঁছে দিচ্ছে ‘কক্সবাজার মাদানী ফোরাম’

আনছার হোসেন, সম্পাদক
কক্সবাজার ভিশন ডটকম

করোনা মহামারির কারণে খাদ্য সংকটে থাকা সৌদি আরবের মদিনায় অবস্থানকারি কক্সবাজার প্রবাসীদের বাসায় বাসায় গিয়ে খাদ্য সহায়তা পৌছে দিচ্ছে কক্সবাজার মাদানি ফোরাম।

ফোরামের সেক্রেটারি মোহাম্মদ জামাল উদ্দিনের তত্বাবধানে এবং প্রচার আবদুল্লাহ আল মোতালেব ও অর্থ সম্পাদক মোর্শেদ আলমের সহযোগিতায় আজ রোববার (১৭ মে) এই সহায়তা দেয়া হয়েছে।

মদিনা প্রবাসী কক্সবাজারবাসিদের এই সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মদ জামাল উদ্দিন জানান, রোববার প্রাথমিক ভাবে ২০ জন প্রবাসির বাসায় গিয়ে সহায়তা পৌঁছে দেয়া হয়েছে। এই সহায়তা অব্যাহত থাকবে।

তিনি জানান, দীর্ঘদিন লকডাউনের কারনে প্রবাসীদের কোন কাজ না থাকায় চরম হতাশা ও অর্থ সংকটে দিন কাটাচ্ছেন প্রবাসীরা। এভাবে চলতে থাকলে আগামীতে খালি হাতে দেশে ফেরত যাওয়া ছাড়া আর কোন উপায় থাকবে না।

মদিনায় প্রবাসিদের বাসায় খাদ্যসহায়তা পৌঁছে দিচ্ছে ‘কক্সবাজার মাদানী ফোরাম’

তার মতে, আশার কথা হচ্ছে- সৌদি আরব সরকার করোনা রোগীদের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে। আর বাসস্থানজনিত কারণে সমস্যায় থাকলে তাদেরও সরকারীভাবে থাকা খাওয়ার ব্যবস্থা করে দিচ্ছে।

জামাল উদ্দিন জানান, আপাতত কক্সবাজার মাদানী ফোরামের সদস্য সংখ্যা ৩০ জন। এই সংগঠনের সদস্যদের সহযোগিতায় খাদ্য সংকটে থাকা কক্সবাজার প্রবাসীদের কক্সবাজার মাদানি ফোরামের পক্ষ থেকে সহায়তা দেয়া হচ্ছে।

এই সংগঠনের সভাপতি মোহাম্মদ উল্রাহ মাহাদী বর্তমানে দেশে রয়েছেন। তিনি বাংলাদেশ থেকেই এই সহায়তা কাজের তদারকি করছেন।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!