লোহাগড়ায় দুই বেসরকারি হাসপাতালের ৬ কর্মী ‘পজিটিভ’

করোনা ‘হটস্পট’ চকরিয়ায় সর্বাধিক ৫৩ রোগী, সদরে ৩৫ আর দুইদিনে ৪ রোহিঙ্গা

নিজস্ব প্রতিবেদক, লোহাগড়া
কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে লোহাগড়ার দুইটি প্রাইভেট হাসপাতালের ২৬ জনের নমুনা পরীক্ষায় ৬ জনের করোনা ‘পজিটিভ’ এসেছে। প্রাইভেট হাসপাতালে আজকের ১০ জনের করোনা পজিটিভ হয়েছে।

রোববার (১৭ মে) কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে লোহাগড়ার ৬ জন করোনা পজিটিভ হওয়ার বিষয়টি নিশ্চিত করেন লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা. মোহাম্মদ হানিফ।

এদের মধ্যে লোহাগাড়া মা ও শিশু হাসপাতালের ৫ জন, লোহাগাড়া মা-মণি হাসপাতালে একজন। এদের মধ্যে তিনজন মহিলা ও ৩ জন পুরুষ আছেন।

লোহাগাড়া মা ও শিশু হাসপাতালের ৫ জনের মধ্যে আছেন ম্যানেজার মাহমুদুল হক প্রকাশ বাবু (৫৫), তার বাড়ী আমিরাবাদ দর্জি পাড়ায়, টেকনেশিয়ান জাহেদ (৩০), তার বাড়ি কুষ্টিয়া, তিনি ভাড়া বাসায় থাকেন, সুপারভাইজার নজরুল ইসলাম (২৮), তার বাড়ী পদুয়া ঠাকুরদীঘি এলাকায়। বাকি দুইজন মহিলা। তারা জোনাবীর পাড়াস্থ ভাড়া বাসায় থাকেন। তারাও একই হাসপাতালে কর্মরত আছেন।

অপরজন হাছিনা বেগম (৩২) লোহাগাড়া মা-মনি হাসপাতালের রিসিপশনে কর্মরত। তার বাড়ি পদুয়া ফরিয়াদেরকুল।

গত ১২ মে লোহাগাড়া মা ও শিশু হাসপাতালে ৩ জন ও মা-মণি হাসপাতালে ১ জনের করোনা পজিটিভ ধরা পড়ে। পরদিন ১৩ মে দুই হাসপাতালের ১৪ জনের নমুনাসহ মোট ২৬ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়।

এ নিয়ে লোহাগড়া উপজেলায় করোনায় আক্রান্তের সংখ্যা ৩২ জন। চট্টগ্রাম থেকে করোনা পজিটিভ আসা একজন কলাউজানে হোম আইসোলেশনে রয়েছে।

বর্তমানে মোট ৩২ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছেন। সুস্থ হয়েছেন ১৪ জন ও মৃত্যু ১ জন।

জানা যায়, গত ১৩ মে ২৬ জনের নমুনা নিয়ে কক্সবাজার মেডিকেলে কলেজ হাসপাতালের ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়। এদের মধ্যে ৬ জনের করোনা পজিটিভ আসে। ১০ জন চুনতি থেকে, একজন হাসপাতাল থেকে, ১ জন অন্য ইউনিয়ন থেকে নমুনা পাঠানো হয়েছিল।

এই পর্যন্ত লোহাগড়া উপজেলা থেকে ২৭৭ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। তৎমধ্যে ১৩ মে পর্যন্ত ২৪৭ জনের রিপোর্ট হাতে আসে। ৩০ জনের রিপোর্ট এখনো আসেনি বলে জানা যায়।

লোহাগড়া উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা. মোহাম্মদ হানিফ বলেন, হাসপাতালে করোনা আতংক নেই। যে সকল স্বাস্থ্যকর্মী করোনা পজিটিভ এসেছিল তাদের সকলের নেগেটিভ আসে। স্বাস্থ্যকর্মীদের কয়েকবার করোনার নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়েছে। সকলের এখন নেগেটিভ। বিভিন্ন এলাকা থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠালে ৬ জনের পজিটিভ আসে।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!