সাগরে মিয়ানমারের ৫ লাখ মিটার কারেন্ট জালসহ ধরা ১৩ জেলে

সাগরে মিয়ানমারের ৫ লাখ মিটার কারেন্ট জালসহ ধরা ১৩ জেলে

নুরুল হক, টেকনাফ
কক্সবাজার ভিশন ডটকম

বঙ্গোপসাগরে মিয়ানমারের ৫ লাখ মিটার নিষিদ্ধ কারেন্ট জালসহ ১৩ বাংলাদেশি জেলেকে আটক করেছে কোস্টগার্ড সদস্যরা। শনিবার (১৬ মে) দুপুরে কোস্টগার্ডের একটি দল সেন্টমার্টিনের দক্ষিণ বঙ্গোপসাগরে নিষিদ্ধ কারেন্ট জালসহ তাদের আটক করা হয়।

আটক ব্যক্তিরা হলেন কক্সবাজারের মহেষখালী উপজেলার মাজেদ হোসেন, মাঝি আবদুল মজিদ, আবদুল করিম, আবদুল মজিদ, আবদুর রশিদ, নাজির হোসেন, মো. নুর, জহির আলম, মো. হোসেন, মো. আলম, মো. ছলিম, মো. রাশেদ ও আজিজুল হক। তারা সবাই মহেশখালীর বিভিন্ন গ্রামের বাসিন্দা।

শনিবার রাত ৯টার দিকে এসব তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ কোস্টগার্ড চট্রগ্রাম পূর্ব জোনের স্টাফ অফিসার (অপারেশন) লেফটেন্যান্ট কমান্ডার (বিএন) এম সাইফুল ইসলাম।

তিনি জানান, শনিবার দুপুরে মাছধরার একটি ট্রলারে মিয়ানমার থেকে বিপুল পরিমাণ নিষিদ্ধ কারেন্ট জাল আসছে, এমন গোপন সংবাদে কোস্টগার্ড সেন্টমাটিন স্টেশনের লেফটেন্যান্ট কমান্ডার শুভাশীষ দাসের নেতৃত্বে একটি দল সেন্টমার্টিনের ২০ নটিক্যাল মাইল দক্ষিণে বঙ্গোপসাগরে অভিযান পরিচালনা করে। এসময় একটি মাছধরার ট্রলারসহ ১৩ জন বাংলাদেশি জেলেকে আটক করা হয়। পরে তাদের স্বীকারোক্তিতে ট্রলারে তল্লাশি চালিয়ে পলিথিন মোড়ানো মিয়ানমার ৫ লাখ মিটার কারেন্ট জাল উদ্ধার করা হয়।

ট্রলার, নিষিদ্ধ কারেন্ট জালসহ আটক জেলেদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন লেফটেন্যান্ট কমান্ডার (বিএন) এম সাইফুল ইসলাম।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!