ঈদগাঁও বাজারে ৪ ব্যবসায়িকে জরিমানা ভোক্তা অধিকারের

ঈদগাঁও বাজারে ৪ ব্যবসায়িকে জরিমানা ভোক্তা অধিকারের

আনছার হোসেন, সম্পাদক
কক্সবাজার ভিশন ডটকম

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার সদরের ঈদগাঁও বাজারে অভিযান চালিয়ে ৪ ব্যবসা প্রতিষ্টানকে ১৫ হাজার টাকা জরিমানা করেছে। অধিদপ্তরের কক্সবাজার জেলা কাযালয়ের সহকারি পরিচালক মো. ইমরান হোসাইনের নেতৃত্বে শনিবার (১৬ মে) এই অভিযান চালানো হয়।

দোকানে মূল্য তালিকা না থাকা, ক্রয় রশিদ সংরক্ষণ না করা, নির্ধারিত মূল্যের চেয়ে অধিক দামে পণ্য বিক্রি ও সঠিকভাবে মূল্য তালিকা হালনাগাদ না করার অভিযোগে ওই ব্যবসা প্রতিষ্টান গুলোকে জরিমানা করা হয়েছে।

দন্ডিত ওই ব্যবসা প্রতিষ্টানের মধ্যে আছে মেসার্স সৈয়দ স্টোর ৪ হাজার টাকা, শহিদ স্টোর ৩ হাজার টাকা, মেসার্স হোসেন ট্রেডার্স ৩ হাজার টাকা, জাফর স্টোর ৩ হাজার টাকা ও ভাই ভাই মুরগী বিতান ২ হাজার টাকা।

অভিযানকালে প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা নির্বাচন অফিসের স্টোর কিপার জিল্লুর রহমান।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার জেলা কাযালয়ের সহকারি পরিচালক মো. ইমরান হোসাইন জানান, নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে এই অভিযান চালানো হয়েছে।

তিনি জানান, অভিযানকালে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য, মজুদ ও সরবরাহ বিষয়ে বিভিন্ন কাঁচা ও মুদি দোকানে যাচাই বাছাই করা হয়।

তার মতে, বাজারে কোন পণ্যের সংকট নেই এবং কাঁচা সবজির দাম কিছুটা কমেছে। এছাড়া অন্যান্য দ্রব্যের মজুদ সরবরাহ স্বাভাবিক রয়েছে।

মো. ইমরান হোসাইন বলেন, রমজান মাস উপলক্ষে বাজারে কোন পণ্যের দাম বৃদ্ধি না করার জন্য ব্যবসায়িদের নির্দেশনা দেয়া হয়েছে এবং পণ্যের মূল্য তালিকা অনুযায়ী বিক্রি করার জন্য বলা হয়েছে। ব্যবসায়ীদের সামাজিক দূরত্ব বজায় রেখে বিক্রি করার জন্যও পরামর্শ দেয়া হয়।

জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

অভিযানে প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা নির্বাচন অফিসের স্টোর কিপার জনাব জিল্লুর রহমান।

অভিযানে আর্মড পুলিশ ব্যাটেলিয়ন-১৪ এর সহকারি পুলিশ সুপার (এএসপি) লিয়াকত আকবরের তত্ত্বাবধানে সার্বিক নিরাপত্তা দেন আর্মড পুলিশ ব্যাটেলিয়নের একদল সদস্য।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!