কক্সবাজার শহরেই হচ্ছে ৫০ শয্যার ‘করোনা হাসপাতাল’

কক্সবাজার শহরেই হচ্ছে ৫০ শয্যার ‘করোনা হাসপাতাল’

ডেস্ক রিপোর্ট
কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজার শহরে, নয়তো শহরের আশপাশে ৫০ শয্যার একটি আধুনিক সুবিধাসম্বলিত ‘কোভিড হাসপাতাল’ নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। হাসপাতালটির জন্য ইতোমধ্যে জমি দেখাও শুরু হয়েছে। আগামি ২/৩ দিনের মধ্যেই জমি নির্ধারণ হলে দ্রুততম সময়ে প্রস্তাবিত ‘কোভিড হাসপাতাল’টির নির্মাণ কাজ শুরু হবে।

বেশ কয়েকটি বিদেশি সেসরকারি উন্নয়ন সংস্থার আর্থিক সহায়তায় হাসপাতালটি নির্মাণ করা হবে। ওই আইএনজিও গুলো হাসপাতালে অর্থায়ন করতেও সম্মত হয়েছে।

সুত্র মতে, কক্সবাজার জেলা প্রশাসক ও জেলা করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ কমিটির আহবায়ক মোঃ কামাল হোসেনের অনুরোধে আইএসসিজি ও ডব্লিউএইচও, ইউএনএইচসিআর, ডব্লিউএফপি, আইওএমসহ বেশ ক’টি আইএনজিও প্রতিনিধিরা সভাও করেছেন। জেলার কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে ওই আলোচনায় এনজিও গুলো হাসপাতাল নির্মাণে সম্মতি দেন।

সভায় জাতিসংঘ (ইউএন) এজেন্সি গুলোর সাথে আরও সমন্বয় বৃদ্ধির প্রতি গুরুত্বারোপ করা হয়। কক্সবাজার জেলা প্রশাসনের সাথে সমন্বয়ের মাধ্যমে হোস্ট কমিউনিটির জন্য যে পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে, তার জন্যও তাদের অভিনন্দন জানানো হয়।

শুক্রবার (১৫ মে) জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনের কার্যালয়ে কোভিড-১৯ নিয়ে ওই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় অংশ নেয়া কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহা. শাজাহান আলি জানান, কক্সবাজার শহরে কিংবা শহরের আশপাশে ৫০ শয্যার একটি কোভিড হাসপাতাল নির্মাণের প্রয়োজনীয়তা কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন তুলে ধরলে সভায় উপস্থিত প্রতিনিধিরা তা উপলব্ধি করতে সক্ষম হন।

এছাড়াও কোভিড-১৯’র সংক্রমণ প্রতিরোধে কিভাবে আরো নিবিড় ভাবে কাজ করা যায়, এনিয়েও কক্সবাজার জেলা প্রশাসন ও জাতিসংঘের সংস্থা গুলোর প্রতিনিধিদের সাথে ভবিষ্যৎ কর্মপরিকল্পনা নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা হয় বলেও জানান এডিএম মোহাঃ শাজাহান আলি।
সুত্রঃ সিবিএন

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!