করোনা শনাক্ত নারী রোহিঙ্গা নন, বান্দরবানের ঘুমধুমের বাসিন্দা

মো. আবুল বাশার নয়ন, বান্দরবান
কক্সবাজার ভিশন ডটকম

বান্দরবানের ঘুমধুম ইউনিয়নে আরও একজনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার (১৪ মে) কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে পরীক্ষার পর এই রোগীকে রোহিঙ্গা শরণার্থী হিসেবে প্রচার হলেও মূলত তিনি রোহিঙ্গা নন।

তিনি ঘুমধুম ইউনিয়নের ৬নং ওয়ার্ডের কচুবনিয়া গ্রামের চৌকিদার রঞ্জিত বড়ুয়ার বোন রক্তিম বড়ুয়া।

বিষয়টি নিশ্চিত করে কক্সবাজার আরআরআরসি অফিসের স্বাস্থ্য সমন্বয়কারী ডা. আবু তোহা এম আর ভুইয়া সাংবাদিকদের বলেছেন, করোনা আক্রান্ত ওই রোগীর নমুনা কুতুপালং এমএসএফ হাসপাতাল থেকে পাঠানো হয়। ওই সময় এই ব্যক্তিসহ আরো দুইজনকে রোহিঙ্গা শরণার্থী বলা হয়েছিল।

কিন্তু ক্যাম্প ইনচার্জ খলিলুর রহমান জানান, আক্রান্ত বড়ুয়া সম্প্রদায়ের এই ব্যক্তি পরিচয়ে ক্যাম্পে কেউ নেই। পরে বিষয়টি বিভিন্ন পর্যায়ে আলোচনার পর নিশ্চিত হওয়া যায় তিনি রোহিঙ্গা নন, স্থানীয় বাসিন্দা।

এদিকে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিকারুজ্জামান চৌধুরী জানান, আরআরআরসি অফিস সূত্রে খবরটি শোনার পর খোঁজ নিয়ে জানতে পেরেছেন আক্রান্ত রোগী রোহিঙ্গা নন। প্রকৃত পক্ষে তিনি নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের কচুবনিয়া গ্রামের বাসিন্দা। পরে বিষয়টি তিনি কক্সবাজার সিভিল সার্জনকে অবহিত করেছেন।

এই বিষয়ে ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর আজিজ কক্সবাজার ভিশন ডটকমকে জানান, রোগী আক্রান্তের পর থেকে চৌকিদার রঞ্জিত বড়ুয়ার মুঠোফোনটি বন্ধ পাওয়ায় বিস্তারিত জানা সম্ভব হয়নি।

পরে স্থানীয়রা জানিয়েছেন, করোনা শনাক্ত ওই নারী বিবাহিত। উখিয়ায় তার বিয়ে হয়েছে। বর্তমানে নিজ বাড়িতে রয়েছেন।

শুক্রবার সকালে তাকে পার্শ্ববর্তী উখিয়ায় একটি হাসপাতালে পাঠানো হবে।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!