১ ঘন্টা ৩০ মিনিট ধরে সেলাই করে সফল ডা. মাহাতাব উদ্দিন

প্রশান্ত দে, আলীকদম
কক্সবাজার ভিশন ডটকম

বান্দরবানের আলীকদমে তিন্দু পাড়ায় (কান্চন পাড়া) শুক্রবার বিকালে মাঙলং মুরুং নামে এক ব্যক্তি ভালুুুুকের আক্রমণের শিকার হন। ভালুকের আক্রমণে তার ঠোঁটের এক পাশ ছিড়ে গিয়েছিল। দাঁত ও মাড়ির বাইরের চামড়া বেরিয়ে গিয়েছিল। মাথার অর্ধেক চামড়া ছিড়ে ঝুলে পড়েছিল।

এমন অবস্থায় আলীকদম হাসপাতালের জরুরী বিভাগের উপ-সহকারী চিকিৎসা কর্মকর্তা আমিনুল ইসলাম প্রাথমিক চিকিৎসা দেন। রোগীর অবস্থা খারাপ হওয়ায় মেডিকেল অফিসারের পরামর্শে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। পরবর্তীতে রোগীর আত্মীয় স্বজনরা চট্টগ্রাম নিয়ে যাওয়া আর্থিক ও করোনা লকডাউনের কারণে নিয়ে যেতে ব্যর্থ হলে আলীকদম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডাক্তার মাহতাব উদ্দিন আর কোনো উপায় না দেখে নিজেই ১ ঘন্টা ৩০ মিনিট ধরে সফলভাবে তার সেলাই কাজটি শেষ করেছেন।

সাথে তার সহযোগী হিসেবে ছিলেন উপ-সহকারী মেডিকেল অফিসার রনি কর্মকার, ওয়ার্ড বয় আবুল কালাম ও মো. শাহআলম।

এ ব্যাপারে জানতে চাইলে ডাক্তার মাহতাব উদ্দিন বলেন, ‘আল্লাহ পাকের অশেষ রহমতে খুবই সুন্দর সেলাই হয়েছে। আশা করি দ্রুত সুস্থ হয়ে যাবে।’

তিনি বলেন, ‘সকলের সহযোগিতা পেলে সীমিত সুবিধার মধ্যেও আরো অনেক সেবা দিতে পারব আলীকদম স্বাস্থ্য কমপ্লেক্সে।’

রোগীর আত্মীয স্বজনরা জানান, মাঙলাং মুরুং শুক্রবার বিকালে তার হারিয়ে যাওয়া গরু খুঁজতে বনে গেলে সেখানে তাকে ভালুুুকে আক্রমণ করে। পরবর্তীতে আশপাশের লোকজন তাকে উদ্ধার করে রাত ৮টার দিকে হাসপাতালে নিয়ে আসেন।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!