আলীকদম নয়াপাড়ার রোয়াম্ভুতে পৌঁছে গেল সেনাবাহিনী ত্রাণ

আলীকদম নয়াপাড়ার রোয়াম্ভুতে পৌঁছে গেল সেনাবাহিনী ত্রাণ

প্রশান্ত দে, আলীকদম
কক্সবাজার ভিশন ডটকম

বান্দরবান জেলার আলীকদম উপজেলায় বৃহস্পতিবার (১৪ মে) অসহায়, দুঃস্থ ও কর্মহীন পাহাড়ি-বাঙ্গালী পরিবারের মাঝে সেনাবাহিনীর আলীকদম জোনের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আলীকদম জোনের অধিনায়ক লেঃ কর্ণেল সাইফ শামীম।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চলমান করোনা মহামারিতে হতদরিদ্রদের মাঝে সেনাবাহিনীর খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে। জিওসি ২৪ পদাতিক ডিভিশন ও চট্টগ্রাম এরিয়া কমান্ডার মেজর জেনারেল এস.এম মতিউর রহমানের নির্দেশনায় গত ২৫ মার্চ থেকে চট্টগ্রাম ও পার্বত্য এলাকায় খাদ্য সহায়তা দিচ্ছেন সেনা সদস্যরা।

এই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (১৪ মে) সকালে আলীকদম জোনের উদ্যোগে নয়াপাড়া ইউনিয়নের রোয়াম্ভু এলাকার অসহায়, দুঃস্থ ও কর্মহীন পাহাড়ি-বাঙ্গালী পরিবারের মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে সেনাবাহিনীর পক্ষ থেকে খাদ্য সহায়তা দেয়া হয়। আলীকদম সেনা জোন অধিনায়ক লেঃ কর্ণেল সাইফ শামীম অসহায়দের হাতে এসব খাদ্য সামগ্রী তুলে দেন।

এ সময় তিনি বলেন, করোনা পরিস্থিতি মোকাবেলায় বাংলাদেশ সেনাবাহিনী এ জনপদে নিরলসভাবে কাজ করছে। দুঃস্থ জনসাধারণের মাঝে মাসাধিককাল ধরে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছে।

তিনি বলেন, কৃষককের উৎপাদিত কৃষিপণ্য বিক্রিতে যাতে কোন অসুবিধা না হয় সেজন্য আলীকদম জোন সর্বোতভাবে সহযোগিতা করবে। প্রয়োজনে সেনাবাহিনী কৃষিপণ্যগুলো বিভিন্ন এলাকায় পৌঁছিয়ে দিয়ে বিক্রির ব্যবস্থা করবে।

ঘন ঘন হাতধোয়ার অভ্যাস গড়ে তোলার আহ্বান জানিয়ে জোন কমান্ডার সাইফ শামীম বলেন, ছোট ছোট বাচ্চাদের বাইরে ঘুরাফেরা করতে দেয়া যাবে না। সকলকে সচেতন হতে হবে। পরিচ্ছন্ন জীবন-যাপনের পাশাপাশি বাইরে বের হওয়ার সময় সকলকে মাস্ক পরতে হবে।

তিনি বলেন, ছোট ছোট কিছু অভ্যাসের মাধ্যমেই আমরা মহামারি করোনা থেকে মুক্তি পেতে পারি।

ত্রাণ বিতরণকালে অন্যদের মাঝে উপস্থিত ছিলেন ক্যাপ্টেন আতিক, সিনিয়র ওয়ারেন্ট অফিসার ইকরাম, সিনিয়র ওয়ারেন্ট অফিসার ইহসান, আলীকদম প্রেসক্লাব সভাপতি মমতাজ উদ্দিন আহমদ, চ্যানেল আই প্রতিনিধি ইসমাইল হাসান, প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সেক্রেটারী এসএম জিয়াউদ্দিন জুয়েল ও স্টুডেন্ট ফোরাম নেতারা।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!