পেকুয়া বাজার ব্যবসায়ী কো-অপারেটিভ ইউনিয়নের অন্তবর্তী ব্যবস্থাপনা কমিটি

পেকুয়া বাজার ব্যবসায়ী কো-অপারেটিভ ইউনিয়নের অন্তবর্তী ব্যবস্থাপনা কমিটি

নিজস্ব প্রতিবেদক, পেকুয়া
কক্সবাজার ভিশন ডটকম

পেকুয়া বাজার ব্যবসায়ী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেডের বিগত অন্তবর্তী ব্যবস্থাপনা কমিটির মেয়াদ উত্তীর্ণ হয়ে যাওয়ায় স্বাভাবিক কার্যক্রম নির্বাহ ও ব্যবস্থাপনা কমিটির নির্বাচন অনুষ্টানের লক্ষ্যে অন্তবর্তী ব্যবস্থাপনা কমিটি গঠিত হয়েছে।

সমবায় সমিতি আইন ২০০১, সংশোধিত-২০০২ ও ২০১৩) এর ১৮ (৫) ধারা মোতাবেক সরকারী কর্মকর্তার সমম্বয়ে ৩ সদস্য বিশিষ্ট এই কমিটি গঠন করা হয়।

গত ১১ মে জেলা সমবায় কর্মকর্তা মো. ইমরান হোসেন স্বাক্ষরিত এক আদেশ অনুযায়ী তিন সদস্য বিশিষ্ট অর্ন্তবর্তী ব্যবস্থাপনা কমিটির সদস্যরা হলেন কক্সবাজারের জেলা সমবায় কার্যালয়ের উপ-সহকারী নিবন্ধক আবু মকছুদ সভাপতি, দুই সদস্য জেলা সমবায় কার্যালয়ের সরেজমিন তদন্তকারী সঞ্জয় দাশ গুপ্ত ও পেকুয়া উপজেলা সমবায় কার্যালয়ের অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক রিমন সেন।

সমবায়ের নিয়োগ করা এই কমিটি দায়িত্বগ্রহণের পর থেকে তিন মাস পর্যন্ত বলবৎ থাকবে। ওই কমিটি এই সময়ের মধ্যে ব্যবস্থাপনা কমিটির নির্বাচন শেষ করবেন। পরে নির্বাচিত কমিটির নিকট দায়িত্বভার অর্পন করবেন।

এদিকে পেকুয়া বাজার ব্যবসায়ী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেডের দীর্ঘ ৪ মাস নেতৃত্ব শূন্য থাকার পর অবশেষে এডহক কমিটি গঠিত হওয়ায় সাধারণ সদস্যদের মাঝে স্বস্তি ফিরে এসেছে।

এই সংগঠনের সাবেক ডিরেক্টর মো. শফি জানান, অন্তবর্তী কমিটি গঠিত হওয়ার পর সংগঠনের ২ হাজার ৮ শতাধিক সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন।

পেকুয়া বাজার ঋণদান সমিতির সেক্রেটারী তারেক ছিদ্দিকী জানান, দুর্ণীতিবাজ ও ঘুষখোর আমলাদের নিকট সমিতির সাধারণ সদস্যরা এতদিন জিম্মি হয়ে পড়েছিলেন। আজ এডহক কমিটি গঠিত হওয়ার পর সমিতির সদস্যদের কোটি কোটি টাকা আত্মসাত থেকে রেহাই পাবে বলে আমি আশা করছি।

পেকুয়া বাজার দোকান মালিক সমিতির সভাপতি ইসমাইল সিকদার ও সাধারণ সম্পাদক শাখাওয়াত হোছাইন সুজন বলেন, সংগঠনের সাধারণ সদস্যরা আজ খুশী হয়েছেন। তারা নির্দিধায় ভোটাধিকার প্রয়োগ করবেন। আমরা আশা করছি, নবগঠিত কমিটি ওই সমিতির সদস্যদের আমানত রক্ষা ও নির্বাচনের মাধ্যমে একটি সুন্দর ব্যবস্থাপনা কমিটি উপহার দিবেন।

এদিকে নবগঠিত অন্তবর্তী ব্যবস্থাপনা কমিটিকে অভিনন্দন জানিয়েছেন পেকুয়া বাজারের সাধারন ব্যবসায়ী ও দোকান মালিকরা।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!