রামুতে মাঠে আছেন ইউএনও, সামাজিক দূরত্ব না মানায় জরিমানা

রামুতে মাঠে আছেন ইউএনও, সামাজিক দূরত্ব না মানায় জরিমানা

মুহাম্মদ আবু বকর ছিদ্দিক, রামু
কক্সবাজার ভিশন ডটকম

বিশ্ব দূর্যোগ করোনাভাইরাস সংক্রমণ থেকে রক্ষা পেতে রামুর স্থানীয় ব্যবসায়ী মহল ও জনসাধারণকে সচেতন করার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রণয় চাকমা।

বুধবার (১৩ মে) সকাল থেকে বিকাল পর্যন্ত রামুর বিভিন্ন এলাকা ও ব্যবসায়ী মহলে দূরত্ব ও হোম কোয়ারেন্টাইন সম্পর্কে সচেতনতামূলক কার্যক্রম চালান ইওএনও রামু।

অন্যদিকে ব্যবসায়ীরা ঈদের বিক্রেতা ও ক্রেতারা দূরত্ব বজায় না রাখায় মোবাইল কোর্টের মধ্যেমে অভিযান পরিচালনা করেন রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণয় চাকমা।

ইউএনও প্রণয় চাকমা জানান, আজ বাংলাদেশে একদিনে ১৯ জনের মৃত্যু হয়েছে, করোনা রোগী শনাক্তেও রেকর্ড ১১৬২ জন পাওয়া গেছে। এর মাঝে রামুর স্থানীয় ব্যবসায়ী মহল ও জনসাধারণকে সচেতন করার লক্ষ্যে কাজ করে যাচ্ছি। ব্যবসায়ীরা সামাজিক দূরত্ব বজায় না রাখায় মোবাইল কোর্টের মধ্যেমে অর্থদন্ড করা হয়েছে। তাদের কাছ থেকে জরিমানা আদায় করা হয় ১১ হাজার ৫০০ টাকা।

তিনি জানান, বিশ্ব দূর্যোগ করোনাভাইরাসের (কভিট-১৯) সংক্রমণ থেকে রক্ষা পেতে হলে সড়ক, দোকান-পাট, মাঠে আড্ডা না দিয়ে সবাইকে ঘরে থাকতে হবে। এবং নিয়মিত হাতমুখ ধোয়া ও নিজকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার মাধ্যমে ব্যক্তিগত পরিচর্যা রাখতে হবে।

এই সময় উপস্থিত ছিলেন রামু থানার প্রতিনিধি দল ও সাংবাদিকরা।

উল্লেখ্য, স্বাস্থ‍্য বিধি না মানলে মৃত্যু ঝুঁকি আছে। মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবস্থা ও পরিষ্কার-পরিচ্ছন্ন যে দোকান গুলোতে নির্দেশনা দেখা গেছে ওই ব্যবসায়ীদের ইউএনও প্রণয় চাকমার ব্যক্তিগত পক্ষ থেকে নগত ৫০০ টাকা করে বিতরণ করা হয়েছে।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!