করোনা রোধে নাইক্ষ্যংছড়ি হাসপাতালে হাতধোয়ার বেসিন

করোনা রোধে নাইক্ষ্যংছড়ি হাসপাতালে হাতধোয়ার বেসিন

মো. আবুল বাশার নয়ন, বান্দরবান
কক্সবাজার ভিশন ডটকম

সারাবিশ্বের মতো বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। বাদ যায়নি দেশের দক্ষিণ-পূর্বের শেষ উপজেলা নাইক্ষ্যংছড়িও। এই উপজেলায় আক্রান্ত হয়েছেন ৫ জন। এই অবস্থায় করোনা প্রতিরোধে সরকারের পাশাপাশি আর্ন্তজাতিক সংস্থা সেভ দ্যা চিলড্রেনও কাজ করে যাচ্ছে করোনা মোকাবেলায়। সংস্থাটি উপজেলার গুরুত্বপূর্ণ স্থানে হাত ধোয়ার বেসিন স্থাপন কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এই ধারাবাহিকতায় রবিবার (১০ মে) সকালে নাইক্ষ্যংছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে স্থায়ী হাত ধোয়ার বেসিন স্থাপন করা হয়।

এর আগে উপজেলা পরিষদ কার্যালয়ে স্বাস্থ্য ও প: প: কর্মকর্তার কাছে হাসপাতালের জন্য হ্যান্ড স্যানিটাইজার তুলে দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মো. শফি উল্লাহ।

এই বিষয়ে তিনি বলেন, করোনা পরিস্থিতি নাইক্ষ্যংছড়ি উপজেলার ৫ জন রোগী সুস্থ হওয়ার পেছনে হাসপাতালের ডাক্তার, নার্স ও সংশ্লিষ্টদের অবদান রয়েছে। পাশাপাশি উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, আইন শৃংখলা বাহিনী আক্রান্ত রোগী, তাদের পরিবারসহ পুরো উপজেলার মানুষকে নিরাপদ রাখার আপ্রাণ চেষ্টা চালাচ্ছেন। তাই সংক্রমণ ঝুঁকি এড়াতে প্রত্যেককে সামাজিক দূরত্ব মেনে এবং পরিষ্কার পরিচ্ছন্নতার মাধ্যমে নিজ পরিবার, সমাজ ও রাষ্ট্রকে বাঁচানোর আহ্বান জানান তিনি।

এসময় আরও উপস্থিত ছিলেন নাইক্ষ্যংছড়ি স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা. আবু জাফর মো. ছলিম, সেভ দ্যা চিলড্রেনের প্রকৌশলী মো. নাজমুল আলম, মো: নুরুল আমিন।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!