সদরের ছয় রোগীর ৫ জনই কক্সবাজার শহরের, আছেন স্বামী-স্ত্রীও

কক্সবাজারে আজও ২৪ জনের করোনা টেষ্ট, রিপোর্ট সবারই ‘নেগেটিভ’

আনছার হোসেন
সম্পাদক
কক্সবাজার ভিশন ডটকম

কক্সবাজার জেলায় রোববার (১০ মে) শনাক্ত হওয়া ১০ করোনা রোগীর মধ্যে ৬ জনই কক্সবাজার শহরের বাসিন্দা। অন্য চারজনের মধ্যে দুইজন পেকুয়া উপজেলার, একজন চকরিয়ার ও অন্যজন উখিয়া উপজেলার বাসিন্দা।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১২৫ জন সন্দেহভাজন রোগীর নমুনা টেষ্ট করে এই রিপোর্ট মিলেছে। তবে এদের মধ্যে বান্দরবান জেলা ও চট্টগ্রামের সাতকানিয়া-লোহাগড়ার নমুনা থাকলেও সেখানে কোন ‘পজিটিভ’ রোগী পাওয়া যায়নি।

সুত্র মতে, করোনা ‘পজিটিভ’ পাওয়া কক্সবাজার সদরের ৬ জনের মধ্যে ৫ জনই বাস করেন কক্সবাজার শহরে। এদের মধ্যে দুইজন স্বামী-স্ত্রীও আছেন।

সংশ্লিষ্ট সুত্র জানান, সদরে ৬ জনের মধ্যে কক্সবাজার শহরের রুমালিয়ারছড়ায় একজন, হাশেমিয়া মাদ্রাসা এলাকায় স্বামী-স্ত্রী দুইজন, টেকপাড়া কালুর দোকান এলাকায় একজন ও বার্মিজ মার্কেট এলাকায় একজন রয়েছেন। সদরের অন্যজন হলেন ঝিলংজা ইউনিয়নের বাংলাবাজার এলাকায়।

অপরদিকে পেকুয়া উপজেলার দুইজনই বারবাকিয়া এলাকার বাসিন্দা। এদের মধ্যে একজন মহিলাও রয়েছেন। এছাড়াও চকরিয়ার রোগী ডুলাহাজারা এলাকার আর উখিয়া উপজেলার রোগী কোটবাজার এলাকার বাসিন্দা।

সুত্র মতে, পেকুয়ার দুই রোগীরই ইতোপূর্বেকার রোগীর সাথে সংস্পর্শের ইতিহাস রয়েছে।

কক্সবাজার মেডিকেল কলেজ অধ্যক্ষ ও রক্তরোগ বিশেষজ্ঞ ডা. অনুপম বড়–য়া রোববার ১২৫ জনের টেষ্টে ১০ জন করোনা পজিটিভ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

এ নিয়ে কক্সবাজার জেলায় করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো ৯০ জনে।

error: Content is protected!! অন্যের নিউজ নিয়ে আর কতদিন! এবার নিজে কিছু লিখতে চেষ্টা করুন!!